বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪ ৯ ফাল্গুন ১৪৩০
 

ভারতের আরেক প্রাচীন মসজিদে পূজা    পোস্তগোলা সেতু দিয়ে বাস চলবে না ৫ দিন    শিলাবৃষ্টি-তাপমাত্রা নিয়ে আবহাওয়া অফিসের নতুন তথ্য    তারা আমাকে জেলে পাঠাতে পারেন: ড. ইউনূস    গত বছর বিশ্বব্যাপী হাম ৭৯ শতাংশ বেড়েছে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা    ১৯৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের ওপর নিষেধাজ্ঞা অনুমোদন ইইউ’র    হুথিদের হামলায় সামরিক ড্রোন ধ্বংস, স্বীকার করল যুক্তরাষ্ট্র   
টানা ছুটিতে কুয়াকাটায় হোটেলগুলোর ৮০ শতাংশ বুকিং
পটুয়াখালী প্রতিনিধি:
প্রকাশ: বুধবার, ৫ অক্টোবর, ২০২২, ৫:০২ অপরাহ্ন


 দুর্গাপূজা উপলক্ষে বুধ, শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি এবং রোববার ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে ছুটি। মাঝে শুধু বৃহস্পতিবার ছুটি নিলেই সরকারি চাকরীজীবীদের টানা ৫দিনের ছুটি মিলবে। আর এ ছুটিকে কেন্দ্র করে পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্র সৈকতের আবাসিক হোটেলগুলোতে অগ্রিম বুকিং নেয়া হয়েছে। 

ইতিমধ্যে ৮০ শতাংশ রুম অগ্রিম বুকিং হয়ে গেছে বলে কুয়াকাটা হোটেল মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সেক্রেটারি জেনারেল মোতালেব শরীফ জানান। তিনি বলেন, ৫ থেকে ৯ অক্টোবর পর্যন্ত কুয়াকাটায় থাকা প্রথম শ্রেণীর হোটেলগুলোর শতভাগ রুম বুকিং হয়েছে। দ্বিতীয় ও তৃতীয় শ্রেণীর কিছু হোটেলের রুম পাওয়া যাচ্ছে। তবে আগামীকালের পর হয়তো শতভাগ রুম বুকিং হয়ে যাবে।

হোটেল ওসান ভিউ কর্তৃক্ষ জানান, গত একমাস আগে তাদের হোটেল অগ্রিম বুকিং হয়ে গেছে। এখনও অনেক ফোন আসছে। কিন্তু রুম দিতে পারছি না। ৮-৯ অক্টোবর পর্যন্ত এ হোটেলে কোনো রুম খালি নেই।

হোটেল সমুদ্র বিলাস’র ব্যবস্থাপনা পরিচালক বলেন, পদ্মা সেতু উদ্বোধনের পর থেকে আমরা পর্যটকদের বেশ সাড়া পাচ্ছি। সামনের মৌসুমি হয়তো পর্যটকদের স্থান দিতে হিমশিম খেতে হবে । তবে এরই মধ্যে অনেক বিনিয়োগকারীরা হোটেল-রিসোর্ট নির্মাণের পথে হাঁটছে।

কুয়াকাটা হোটেল মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের তথ্য মতে, কুয়াকাটাতে ছোট-বড় ১শ’৫০টি হোটেল রয়েছে। যার ধারণ ক্ষমতা ১৪-১৫ হাজার। কিন্তু ছুটির দিনগুলোতে অসংখ্য পর্যটকের আগমনের কারণে অনেক পর্যটক পার্শ্ববর্তী বাসাবাড়ি, গাড়িতে রাত্রি যাপন করে। আবার অনেকে সারাদিন ভ্রমণ শেষে রাতে নিজ গন্তব্যে ফিরে যায়।

কুয়াকাটা জোনের ট্যুরিস্ট পুলিশ পরিদর্শক হাসনাইন পারভেজ বলেন, আগামী ৪ দিনের ছুটিতে অসংখ্য পর্যটকের আগমনে আগে থেকেই ট্যুরিস্ট পুলিশের বেশ কয়েকটি টিম মোতায়েন রয়েছে। সার্বক্ষণিক নজরদারি ও মাইকিং করে পর্যটকদের নিরাপদে থাকার নির্দেশ দেয়া হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft