বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
মোসাদের আরও চার গুপ্তচরের ফাঁসি কার্যকর করলো ইরান
প্রকাশ: শুক্রবার, ২৯ ডিসেম্বর, ২০২৩, ৮:১৯ অপরাহ্ন

ইরানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ পশ্চিম আজারবাইজানে “জায়নবাদী শাসনের সাথে সম্পর্কিত একটি নাশকতাকারী গ্রুপের চার সদস্যকে ফাঁসি দেয়া হয়েছে। গুপ্তচরবৃত্তির তিন জন পুরুষ এবং একজন নারী। একই অভিযোগে চলতি মাসে এ নিয়ে পাঁচজনের ফাঁসি কার্যকর করলো দেশটি। 

আজ শুক্রবার স্থানীয় সময় সকালে এই চারজনের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। তারা হলেন- ভাফা হানারেহ, আরাম ওমারি, রহমান পারহাজো ও নাসিম নামাজি।

তাদের বিরুদ্ধে আনা অভিযোগে বলা হয়েছে, গ্রুপটি মোসাদের নির্দেশনায় ইরানের নিরাপত্তা ব্যবস্থার বিরুদ্ধে অবস্থান নিয়েছিল। 

গোয়েন্দা তথ্য সংগ্রহের জন্য ইরানি নিরাপত্তা বাহিনীর সদস্যকে অপহরণ করার পাশাপাশি কিছু এজেন্টের গাড়ি ও অ্যাপার্টমেন্টে আগুন দেয়ারও অভিযোগ ছিলো তাদের বিরুদ্ধে।

এদিকে একই গ্রুপের বেশ কয়েকজন সদস্যের প্রত্যেককে ১০ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। 

ইরানি গোয়েন্দারা জানিয়েছে, এই গ্রুপটিকে কমপক্ষে চার মাস ধরে নজরদারির মধ্যে রাখা হয়েছিল। ২০২২ সালের জানুয়ারিতে তাদের গ্রেপ্তার করা হয়।  

লল্ডনের সম্পত্তি ফেরত পেলেন প্রায়ত সৌদি বাদশাহর স্ত্রীলল্ডনের সম্পত্তি ফেরত পেলেন প্রায়ত সৌদি বাদশাহর স্ত্রী
পাকিস্তানের নির্বাচনে এবার হিন্দু নারী প্রার্থী সাভেরাপাকিস্তানের নির্বাচনে এবার হিন্দু নারী প্রার্থী সাভেরা
ইসরাইলকে স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেয় না ইরান এবং দুই দেশ বছরের পর বছর ধরে ছায়া যুদ্ধে লিপ্ত রয়েছে।

এর আগে ১৬ ডিসেম্বর মোসাদের এক গুপ্তচরকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করে ইরান। 

আইআরএনএ জানায়, বিদেশি ব্যক্তি ও প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ রক্ষা করা, গুরুত্বপূর্ণ তথ্য সংগ্রহ এবং পরে সেগুলো তাদের কাছে বিশেষ করে মোসাদের কাছে হস্তান্তর করার অভিযোগ ছিলো ওই ব্যক্তির বিরুদ্ধে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft