বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
যুক্তরাষ্ট্রে প্রাসাদসম বাড়িতে ভারতীয় বংশোদ্ভূত পরিবারের লাশ
প্রকাশ: রোববার, ৩১ ডিসেম্বর, ২০২৩, ১১:৫০ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটসে প্রাসাদসম বাড়ি থেকে ভারতীয় বংশোদ্ভূত এক দম্পতি ও তাদের মেয়ের লাশ উদ্ধার করা হয়েছে। এনডিটিভির খবরে বলা হয়েছে, গত বৃহস্পতিবার সন্ধ্যায় রাকেশ কামাল (৫৭), তার স্ত্রী টিনা (৫৪) ও তাদের মেয়ে আরিয়ানার (১৮) লাশ উদ্ধার করে স্থানীয় পুলিশ।

খবরে বলা হয়েছে, কোনো মারাত্মক পারিবারিক সহিংসতার জেরে এবং বাইরের কোনো সংশ্লিষ্টতা ছাড়াই এ ঘটনা ঘটেছে। প্রাথমিক তদন্তের ভিত্তিতে এ কথা বলেছেন ভার্জিনিয়ার নরফোক ডিসট্রিক্ট অ্যাটর্নি (ডিএ) মাইকেল মরিস।

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, ভারতীয় বংশোদ্ভূত পরিবারটি যুক্তরাষ্ট্রের প্রযুক্তি শিল্পে নিজেদের প্রতিষ্ঠিত করেছিল। তারা এডুনোভা নামের একটি শিক্ষা প্ল্যাটফর্ম পরিচালনা করতেন। প্রতিষ্ঠানটি এখন বিলুপ্ত।

বোস্টন বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী রাকেশ কামাল এমআইটি স্লোন স্কুল অব ম্যানেজমেন্ট এবং স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে পড়ালেখা করেছেন। শিক্ষাবিষয়ক পরামর্শে তার বিস্তৃত ক্যারিয়ার ছিল। তিনি ২০১৬ সালে তার স্ত্রীর সঙ্গে মিলে এড-টেক নামের একটি কোম্পানি প্রতিষ্ঠা করেন।

বোস্টন গ্লোব সংবাদপত্রের প্রতিবেদনে বলা হয়েছে, এডুনোভা মাধ্যমিক বিদ্যালয়, উচ্চবিদ্যালয় এবং কলেজ শিক্ষার্থীদের গ্রেড উন্নয়নে শিক্ষাসহায়ক প্ল্যাটফর্ম।  শুরুতে কোম্পানিটি বেশ ভালোই করছিল। ২০১৯ সালে কামাল ডোভারে ৪০ লাখ ডলার মূল্যের ১৯ হাজার বর্গফুটের ১১টি বেডরুম বিশিষ্ট একটি বাড়ি কেনেন।

নথিপত্র অনুসারে, ২০২১ সালে কোম্পানিটি বিলুপ্ত হয়ে যায়। এ থেকেই কামাল পরিবারে আর্থিক অনটনের শুরু। দম্পতিটি রিক এবং টিনা নামে পরিচিত ছিলেন। এক বছর আগে তাদের প্রাসাদতুল্য বাড়িটি নিলামে তোলা হয় এবং ম্যাসাচুসেটসভিত্তিক আইনি সংস্থা উইলসোনডেল অ্যাসোসিয়েটস এলএলসি ৩০ লাখ ডলারের বিনিময়ে বাড়িটি কিনে নেয়। বিক্রির সময় সম্পত্তিটির মূল্য আনুমানিক ৫৪ লাখ ৫০ হাজার ডলার ছিল বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

হার্ভার্ড বিশ্ববিদ্যালয় ও দিল্লি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী টিনা কামাল ২০২২ সালে নিজেকে দেউলিয়া ঘোষণা করেন। এ থেকে দম্পতিটি ব্যাপক আর্থিক অনটনের মধ্য ছিল বলে ধারণা করা হচ্ছে।

১৮ বছর বয়সী আরিয়ানা মিডলবারি কলেজে নিউরোসায়েন্স বিষয়ে পড়াশোনা করছিলেন। এটি ভারমন্টের একটি বেসরকারি কলেজ, সেখানে বছরে ৬৪ হাজার ৮০০ ডলার খরচ হয়।

গত বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা ২৪ মিনিটে কামালের এক আত্মীয় পুলিশকে ফোন করেন। বেশ কয়েক দিন ধরে কোনো ধরনের যোগাযোগ করতে না পারায় তারা কামালের বাড়িতে খোঁজ নিতে যান।  পুলিশ বলছে, ওই সময় বাড়িতে শুধু পরিবারের এ সদস্যরাই থাকতেন। ডোভার এলাকাটি ম্যাসাচুসেটসের সবচেয়ে ধনী এলাকার মধ্যে একটি।

পুলিশ বাড়ির ভেতর থেকে রাকেশ, টিনা ও আরিয়ানার লাশ উদ্ধার করে। পুলিশ বলছে, তদন্ত শেষে এ ঘটনার নির্দিষ্ট ব্যাখ্যা দেয়া সম্ভব হবে। ময়নাতদন্ত শেষেই বলা যাবে এটি হত্যা নাকি আত্মহত্যা।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft