বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
বিমানের ল্যান্ডিং গিয়ারে চড়ে ফ্রান্সে!
প্রকাশ: শনিবার, ৩০ ডিসেম্বর, ২০২৩, ৭:৫৬ অপরাহ্ন

বিমানের ল্যান্ডিং গিয়ারে চড়ে ফ্রান্সে গিয়েছেন এক ব্যক্তি। আলজেরিয়া থেকে প্যারিসে আসা একটি বাণিজ্যিক ফ্লাইটের ল্যান্ডিং গিয়ার কক্ষে ওই ব্যক্তিকে খুঁজে পাওয়া যায়। 

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর ) আলজেরিয়ার ওরান থেকে এয়ার আলজেরি-এর একটি  বিমান প্যারিস ওরলি বিমানবন্দরে অবতরণের পর বিমানটির কারিগরি পরীক্ষার সময় লোকটিকে 'আন্ডার ক্যারেজ বে'-তে জীবিত অবস্থায় পাওয়া যায়।

বিমানবন্দরের একটি সূত্র ফরাসি বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছে, "আড়াই ঘণ্টার বিমান যাত্রা শেষে তাকে জীবিত উদ্ধার করা গেলেও হাইপোথার্মিয়ার কারণে তার অবস্থা সংকটাপন্ন ছিল।" উদ্ধারের পর তাকে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

ধারণা করা হচ্ছে, উদ্ধারকৃত ব্যক্তির বয়স বিশ বছরের কাছাকাছি। তবে তার সঙ্গে কোনো পরিচয়পত্র না থাকায় তখন বেশি কিছু জানা সম্ভব হয়নি।

বাণিজ্যিক বিমানগুলো প্রায় ৩০ থেকে ৪০ হাজার ফুট উচ্চতায় চলাচল করে, যেখানে তাপমাত্রা মাইনাস ৫০ ডিগ্রিতে নেমে আসে। ল্যান্ডিং গিয়ার কক্ষে অক্সিজেন স্বল্পতা ও তীব্র ঠান্ডার কারণে সেখানে কারও বেঁচে থাকার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। 

মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ)-এর তথ্য অনুসারে, ১৯৪৭ থেকে ২০২১ সালের মধ্যে ১৩২ জন মানুষ বাণিজ্যিক বিমানের ল্যান্ডিং গিয়ার কক্ষে ভ্রমণ করার চেষ্টা করেছে। তাদের মধ্যে মৃত্যুর হার শতকরা ৭৭ ভাগ।

এর আগে চলতি বছরের এপ্রিলে আমস্টারডামের সিপোল বিমানবন্দরে একটি বিমানের ল্যান্ডিং গিয়ারে এক ব্যক্তির লাশ পাওয়া যায়। ফ্লাইটটি প্রথমে নাইজেরিয়া থেকে টরন্টো হয়ে আমস্টারডামে পৌছায়। 

সূত্র : ডয়চে ভেলে

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft