বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
পাঁচটি স্পর্শকাতর স্থানে ক্ষেপণাস্ত্র মোতায়েন করল ইরান
প্রকাশ: বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর, ২০২৩, ২:২৫ অপরাহ্ন

ইরানের পদাতিক বাহিনীর কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল কিওমার্স হায়দারি জানিয়েছেন, আগামী কয়েক মাসের মধ্যে তার বাহিনীতে দেশীয় প্রযুক্তিতে তৈরি আরো দুই ধরনের ক্ষেপণাস্ত্র যুক্ত হতে যাচ্ছে। এছাড়া, ইরানজুড়ে স্পর্শকাতর পাঁচটি স্থানে ক্ষেপণাস্ত্র ইউনিট মোতায়েন করা হবে। ইরানের মধ্যাঞ্চলীয় ইস্পাহান প্রদেশ সফরকালে গতকাল বুধবার তিনি এই ঘোষণা দেন।

জেনারেল হায়দারি বলেন, ইরানের সামরিক বাহিনীর যুদ্ধ সক্ষমতা এবং প্রস্তুতি বাড়ানোর যে প্রচেষ্টা চলছে তার অংশ হিসেবে এ সমস্ত পরিকল্পনা বাস্তবায়ন করা হবে। দেশের সামরিক খাতকে স্বয়ংসম্পূর্ণ করার জন্য এবং বিভিন্ন ধরনের অস্ত্র ও সামরিক সরঞ্জাম তৈরির ক্ষেত্রে সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ির দিকনির্দেশনা অনুসরণ করা হচ্ছে বলেই তিনি জানান।

ইরানের শীর্ষ পর্যায়ের এ কমান্ডার জানান, লাব্বাইক-২ পরিকল্পনার আওতায় দেশের পাঁচটি গুরুত্বপূর্ণ ও স্পর্শকাতর স্থানে দেশের সর্বাধুনিক ক্ষেপণাস্ত্র ইউনিট বসানো হবে। 
জেনারেল হায়দারি বলেন, এমন সব স্থানে দেশীয় প্রযুক্তিতে তৈরি এ সমস্ত ক্ষেপণাস্ত্র ব্যবস্থা মোতায়েন হবে যেখান থেকে স্বল্পতম সময়ে শত্রুর যেকোনো আগ্রাসনের নিখুঁতভাবে জবাব দেয়া সম্ভব হবে। তিনি জানান, চলতি ফারসি বছরের শেষ দিকে ইরান দুটি নতুন ধরনের ক্ষেপণাস্ত্র উন্মোচন করবে। আগামী ২০ মার্চ চলতি ফারসি বছর শেষ হবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft