বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
ভারতে ইসরায়েলি দূতাবাসের সামনে বিস্ফোরণ ও চিঠি উদ্ধার
প্রকাশ: বুধবার, ২৭ ডিসেম্বর, ২০২৩, ১২:৫০ অপরাহ্ন

গতকাল মঙ্গলবার বিকেল ৫টা ১৫ মিনিটের দিকে দিল্লির ইসরায়েল দূতাবাসের সামনে একটি ছোটখাটো বিস্ফোরণ হয়েছে। এতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি এবং হতাহতের ঘটনাও ঘটেনি। তবে, ঘটনাস্থল থেকে পতাকা ও চিঠি উদ্ধার করা হয়েছে।

দিল্লি পুলিশের পক্ষ থেকে সংবাদমাধ্যমকে জানানো হয়েছে, বিস্ফোরণের কিছুক্ষণের মধ্যেই তারা ইসরায়েল দূতাবাসের কাছ থেকে খবর পায়। এরপর বম্ব স্কোয়াডসহ পুলিশের একটি বড় দল ঘটনাস্থলে পৌঁছায়।

পরে পুলিশ গোটা এলাকা ঘিরে দিয়ে তদন্ত শুরু করে। তখনই ঘটনাস্থল থেকে একটি পতাকা জড়ানো চিঠি উদ্ধার করা হয়। চিঠিটি ইসরায়েলের রাষ্ট্রদূতের উদ্দেশে লেখা। তবে চিঠিতে কী লেখা আছে, কোন দেশের পতাকায় তা জড়ানো ছিল, সে বিষয়ে কোনো তথ্য দেয়নি পুলিশ। চিঠি ও পতাকা পরীক্ষার জন্য ফরেন্সিক ল্যাবে পাঠানো হয়েছে।

এদিকে, ঘটনার পর ইসরায়েলি দূতাবাসের পক্ষ থেকে একটি ভিডিও বার্তা দেওয়া হয়েছে। এতে বলা হয়েছে, ঘটনায় তাদের কোনো কর্মীর ক্ষতি হয়নি। তবে বিষয়টিকে তারা গুরুত্ব দিয়ে দেখছেন। দিল্লিতে থাকা দেশটির নাগরিকদেরও সতর্ক করা হয়েছে। এ ছাড়া ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুর একটি বার্তাও প্রচার করা হয়েছে। এতে দেশটির নাগরিকদের সতর্ক করা হয়েছে।

এর আগে ২০২১ সালে এ ধরনের একটি মৃদু বিস্ফোরণের ঘটনা ঘটেছিল দিল্লির ইসরায়েলি দূতাবাসের কাছে। ওই সময় প্রাথমিকভাবে সন্ত্রাসী হামলা বলেই বিষয়টিকে ব্যাখ্যা করেছিল ইসরায়েলের দূতাবাস। এবার অবশ্য তেমন কোনো কথা বলা হয়নি। 

দিল্লি পুলিশ সংবাদমাধ্যমকে জানিয়েছে, দূতাবাসের পাশে একটি ফাঁকা জায়গায় মঙ্গলবারের বিস্ফোরণটি ঘটেছে। এখনও পর্যন্ত ঘটনার সঙ্গে জড়িত কাউকে গ্রেপ্তার করা হয়নি। তবে, তদন্ত চলছে। আশপাশের সিসিটিভির ফুটেজও পরীক্ষা করে দেখা হচ্ছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft