বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
বিএনপি এখন ধ্বংস হয়ে যাবে: পররাষ্ট্রমন্ত্রী
প্রকাশ: সোমবার, ২৫ ডিসেম্বর, ২০২৩, ৬:১২ অপরাহ্ন

বিএনপিকে সন্ত্রাসী দল আখ্যা দিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, ‘নির্বাচনে না এসে বিএনপি খুবই ভুল করেছে। তারা একটা বড় দল ছিল কিন্তু এখন ধ্বংস হয়ে যাবে।’ ভিসানীতি প্রসঙ্গে এ সময় তিনি বলেন, ‘যারা নির্বাচন বাধাগ্রস্ত করবে তাদের ক্ষেত্রে বিদেশিরা ভিসানীতি প্রয়োগ করবে। তাই আমরা মনে করি বিদেশিরা আমাদের সহায়ক।

সোমবার (২৫ ডিসেম্বর) নগরের নয়া সড়ক এলাকায় নির্বাচনী গণসংযোগকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বিএনপিতে নেতৃত্বের অভাব। তারা এখন আর রাজনৈতিক দল নয়, তারা এখন সন্ত্রাসী দল। সন্ত্রাসীরা কখনো জয়লাভ করেনি।বিদেশিদের নিজেদের সহায়ক দাবি করে তিনি বলেন, ‘বিদেশিরা চায় সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন। আমরাও চাই সুষ্ঠু ও উৎসবমুখর নির্বাচন। সেক্ষেত্রে যারা নির্বাচন বাধাগ্রস্ত করবে তাদের ক্ষেত্রে বিদেশিরা ভিসানীতি গ্রহণ করবে।

তিনি আরো বলেন, ‘বিএনপি জ্বালাও-পোড়াও আর গুপ্তহত্যায় ব্যস্ত। বাংলাদেশে এদের কোনো স্থান নেই। আওয়ামী লীগ উন্নয়নের দল।’ যেসব উন্নয়ন হয়েছে তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই হয়েছে জানিয়ে তিনি বলেন, ‘এই সরকারের আমলে সিলেটে ব্যাপক উন্নয়ন হয়েছে, আরো হবে।

বিদেশে প্রশিক্ষিত লোক পাঠানোর পরিকল্পনার কথা তুলে ধরে এ সময় ড. মোমেন বলেন, ‘আগামীতে আমাদের পরিকল্পনায় রয়েছে কর্মসংস্থানের ব্যবস্থা করা। সেটা আমরা করব। যারা বিদেশে যাবেন তাদের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। আমরা প্রশিক্ষিত লোক বিদেশে পাঠাব।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft