বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
অপহরণের পর টাকা আদায় করতেন সিআইডির দুই সদস্য
প্রকাশ: সোমবার, ২৫ ডিসেম্বর, ২০২৩, ৬:১৫ অপরাহ্ন

অপহরণের অভিযোগে দুই পুলিশ সদস্যসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেপ্তার দুই পুলিশ সদস্য বাহিনীটির অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি) কর্মরত রয়েছেন বলে জানিয়েছে ডিবি। সোমবার (২৫ ডিসেম্বর) বিকেলে রাজধানীর মিন্টো রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ডিএমপির অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ এ তথ্য জানান।

এর আগে রবিবার ডিবির সাইবার এন্ড স্পেশাল ক্রাইম বিভাগের (উত্তর) একটি দল দুই সিআইডি সদস্যসহ একজনকে গ্রেপ্তার করে। তারা হলেন, উপ-পরিদর্শক (এসআই) রেজাউল করিম (৩৯), কনস্টেবল আবু সাঈদ (৩২) ও ময়মনসিংহের মুক্তাগাছার শরীফ হোসেন (২৬)। এ ঘটনায় গত ৩ ডিসেম্বর গ্রেপ্তার হয় বরিশালের উজিরপুরের মো. ইমন (২১) ও আব্দুল্লাহ আল ফাহিম (২১)।

অতিরিক্ত কমিশনার হারুন বলেন, ‘গত আগস্ট মাসে ভাটারা থানায় এক ট্রাভেল ব্যবসায়ী থানায় একটি মামলা করেন। মামলায় তিনি অভিযোগ করেন, সিআইডি পরিচয় দিয়ে ফোন করে ধরে নিয়ে টাকা পয়সা আদায় শেষে বিভিন্ন স্থানে ফেলে যেতো। এমন বেশ কিছু অভিযোগের প্রেক্ষিতে ডিবি তদন্তের নামে। এক পর্যায়ে বরিশাল থেকে দুজনকে গ্রেপ্তার করা হয়। পরে আদালতের তারা ১৬৪ ধারায় জবানবন্দিতে অপহরণ ও টাকা আদায়ের কথা স্বীকার করে। 

এই সময়ে তদন্তকারীরা জানতে পারে চক্রে একজন পরিদর্শক ও আরেকজন উপ-পরিদর্শক (এসআই) পদের দুই পুলিশ সদস্য জড়িত রয়েছে। যদিও এই পরিচয় সঠিক নয়। যিনি নিজেকে পরিদর্শক রবিউল পরিচয় দিয়েছেন তিনি আসলে একজন কনস্টেবল। তারা নিজেদের ভুয়া নাম পরিচয় ব্যবহার করে বিভিন্ন ব্যক্তিকে ধরে নিয়ে টাকা পয়সা আদায় করতো। 

সিআইডিতে কর্মরত দুই পুলিশ সদস্যের সঙ্গে অপহরণচক্রের সদস্যরাও জড়িত। পরবর্তীতে দুই জনের নাম পরিচয় নিশ্চিত হওয়ার পর অপহরণ ও ব্যাংক থেকে টাকা তোলার সিসিটিভি ফুটেজ, কল লিস্ট ও লোকেশন ট্রাকিং করে নিশ্চিত হওয়ার পরে তাদের গ্রেপ্তার করা হয়।

পুলিশের এই কর্মকর্তা বলেন, পুলিশ কোনো ব্যক্তির অপরাধের দায় পুলিশ নেবে না। যেহেতু আমরা অপরাধীকে গ্রেপ্তার করি। সেখানে কোনো পুলিশ সদস্য যদি অপহরণকারীদের সঙ্গে মিশে অপরাধ করে তখন তাকে কোনো ছাড় দেওয়া হবে না। অতীতেও ছাড় দেইনি, ভবিষ্যতেও কোনো ছাড় দেয়া হবে না। 

যে দুজন পুলিশ সদস্যকে গ্রেপ্তরা করা হয়েছে আমরা তাদের রিমান্ডে আনা হবে। তাদের কাছ থেকে জানার চেষ্টা করা হবে আর কেউ জাড়িত আছে কি না। অথবা বর্তমান ও সাবেক কোনো পুলিশ সদস্য জড়িত আছে কি না আমরা জানার চেষ্টা করব।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft