বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
যে কোনো সময় গ্রেপ্তার হতে পারেন রিজভী
প্রকাশ: রোববার, ৩১ ডিসেম্বর, ২০২৩, ৬:০০ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: রোববার, ৩১ ডিসেম্বর, ২০২৩, ৬:১০ অপরাহ্ন

বেশ কয়েকটি মামলায় আসামির তালিকায় নাম রয়েছে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নাম। মামলা মাথায় নিয়েই অসহযোগ আন্দোলন ঘোষণাসহ নিয়মিত ঝটিকা মিছিল এবং নির্বাচন বিরোধী লিফলেট বিলি করে চলেছেন তিনি।

রাজধানীর মিন্টো রোডের কার্যালয়ে আজ রোববার ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ সাংবাদিকদের বলেন, রিজভীকে খোঁজা হচ্ছে। তিনি নির্বাচন বিরোধী লিফলেট বিতরণ করে আইন বিরোধী কাজ করছেন। যে কোনো সময় তাকে গ্রেপ্তার করা হবে।

ডিবিপ্রধান বলেন, রিজভীকে শিগগির আইনের আওতায় আনা হবে। তার বিরুদ্ধেও একাধিক মামলা রয়েছে। উনি হুটহাট বের হয়ে প্রায়ই দেশবিরোধী কথা বলেন। এসব কথা রাষ্ট্রবিরোধী। তাকে খুঁজে পেলেই গ্রেপ্তার করা হবে।

তিনি বলেন, একজন অসুস্থ মানুষ একটু পরপর আন্দোলনের ঘোষণা দেন। একজন অসুস্থ মানুষ কীভাবে এসব আন্দোলনের ঘোষণা করেন?

ফায়ার সার্ভিসের তথ্য বলছে, ২৮ অক্টোবরের পর থেকে এ পর্যন্ত প্রায় ৩০০ যানবাহনে আগুন দেওয়া হয়েছে। এছাড়া নাশকতা করা হয়েছে রেলপথেও। সম্প্রতি গাজীপুরে রেললাইন কেটে ফেলে নাশকতাকারীরা। ওই ঘটনায় দুর্ঘটনার শিকার হয় একটি আন্তনগর ট্রেন, প্রাণহানী ঘটে একজনের। 

এরপর রাজধানীর তেজগাঁওসহ দেশের বিভিন্ন স্থানে চলন্ত রেলে আগুন দেয় নাশকতাকারীরা। সেই আগুনে পুড়ে মরে নারী, শিশুসহ চার জন। ওই ঘটনাগুলোয় ইতিমধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে বেশ কয়েজন ধরে পড়ে ঘটনার দায় স্বীকার করেছেন। তাদের স্বীকারোক্তি অনুযায়ী পুলিশ জানিয়েছে, গ্রেপ্তাররা বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft