বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
১৫ কোটি ডলার জরিমানা গুনতে হচ্ছে ট্রাম্পের সাবেক আইনজীবীকে
প্রকাশ: রোববার, ১৭ ডিসেম্বর, ২০২৩, ১২:১৪ অপরাহ্ন

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাবেক আইনজীবী নিউ ইয়র্কের সাবেক মেয়র রুডি জুলিয়ানিকে মানহানির মামলায় প্রায় ১৫ কোটি ডলার জরিমানা গুনতে হচ্ছে। জর্জিয়া অঙ্গরাজ্যের দুই সাবেক নির্বাচনকর্মীর করা মামলায় ওয়াশিংটনের আদালত শুক্রবার রুডলফ জুলিয়ানিকে ১৪ কোটি ৮০ লাখ ডলার ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেন। 

২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জর্জিয়ায় নির্বাচনকর্মীর দায়িত্ব পালন করেন রুবি ফ্রিম্যান ও তাঁর মেয়ে ওয়ান্ড্রিয়া মস। এই দুই কর্মী ট্রাম্পের বিরুদ্ধে নির্বাচনে কারচুপির চেষ্টা করেছেন বলে অভিযোগ তুলেছিলেন জুলিয়ানি।

রুবি ও তাঁর মেয়ে মস দাবি করেছেন, জুলিয়ানির মিথ্যা অভিযোগের কারণে তাঁরা ক্রমাগত বর্ণবাদী ও যৌন হয়রানির হুমকির শিকার হয়েছেন। এমনকি ভয়ে রুবিকে বাড়িছাড়াও হতে হয়েছে। তাঁর মেয়ে মস বাড়ির বাইরেই বের হতেন না। শেষ পর্যন্ত মা-মেয়ে আদালতের দ্বারস্থ হন।

ওয়াশিংটনের আট সদস্যের ফেডারেল জুরি রায়ে বলেন, জুলিয়ানির মিথ্যা অভিযোগের কারণে রুবি ও মস মানহানি ও মানসিক চাপের ধকল সয়েছেন। এর শাস্তিস্বরূপ বিবাদীকে ১৪ কোটি ৮০ লাখ ডলার মা-মেয়েকে ক্ষতিপূরণ হিসেবে দিতে হবে। 

জুলিয়ানি দাবি করেছেন, নির্বাচন নিয়ে তাঁর মন্তব্যের সঙ্গে ওই মা-মেয়েকে হুমকি দেওয়ার কোনো যোগসূত্র নেই। তিনি রায়ের বিরুদ্ধে আপিল করবেন বলে জানিয়েছেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft