শনিবার ২৬ অক্টোবর ২০২৪ ১০ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
অডিও ফাঁস কাণ্ডে স্বামীর সঙ্গে বিচ্ছেদ ইতালির প্রধানমন্ত্রীর
প্রকাশ: শনিবার, ২১ অক্টোবর, ২০২৩, ৪:১০ অপরাহ্ন

১০ বছরের ‘লিভ-ইন’ সম্পর্কের ইতি টানলেন ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি। ইতালির প্রধানমন্ত্রীর পুরুষ বন্ধু গিয়ামব্রুনো সম্প্রতি কিছু নারী বিদ্বেষী মন্তব্য করায় উঠে এসেছিলেন খবরের শিরোনামে। যা নিয়ে কম জলঘোলা হয়নি। অনেকেই আন্দ্রের এমন মন্তব্যের জন্য নিন্দাও করেছেন। 

সেই বিতর্কের মধ্যেই জর্জিয়া জানিয়ে দিলেন, তাদের সম্পর্ক এখানেই শেষ। এ দম্পতির ঘরে সাত বছর বয়সী একটি মেয়ে রয়েছে। শুক্রবার (২০ অক্টোবর) সামাজিক যোগাযোগমাধ্যমে বিচ্ছেদের বিষয়টি নিশ্চিত করেন মেলোনি। তিনি বলেন, আন্দ্রে গিয়ামব্রুনোর সঙ্গে আমার সম্পর্ক, যেটি প্রায় ১০ বছর স্থায়ী ছিল, এখানেই শেষ।

দুইদিন আগে ফাঁস হওয়া অডিও কাল হলো আন্দ্রে গিয়ামব্রুনোর। যেখানে বিকৃত যৌনাচার সম্পর্কিত মন্তব্য করেন গিয়ামব্রুনো। সম্প্রতি সংবাদমাধ্যম মিডিয়াসেটের একটি টকশোতে বিরতির সময় নারী সহকর্মীর সঙ্গে বিকৃত যৌনাচার নিয়ে কথা বলেন আন্দ্রে। পরে সেই কথাগুলো অডিও আকারে ফাঁস হয়। অডিও ফাঁস হওয়ার পর পর ইতালিজুড়ে তীব্র সমালোচনার মুখে পড়েন আন্দ্রে গিয়ামব্রুনো। এরপরই তার সঙ্গে বিচ্ছেদ ঘটানোর সিদ্ধান্ত নেন প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি।

সপ্তাহখানেক আগে একটি টেলিভিশনের লাইভ শো-তে এক মহিলা  সহকর্মীর উদ্দেশে অশালীন মন্তব্য করেন জর্জিয়ার পার্টনার। এমনকী ওই মহিলা সহকর্মীকে তিনি বলেন, 'যদি আপনি আমার সঙ্গে যৌনতায় লিপ্ত হন, তবেই আমি আপনাকে সাহায্য করতে পারি।' যা নিয়ে তুমুল বিতর্ক শুরু হয়। নিন্দা করেছিলেন জর্জিয়াও। 

কী করেছিলেন গিয়ামব্রুনো
ইতালীয় টিভি চ্যানেল মিডিয়াসেটের একটি অনুষ্ঠানের উপস্থাপক আন্দ্রেয়া গিয়ামব্রুনো। চ্যানেলটি এমএফই মিডিয়া গ্রুপের অধীনস্থ, যার মালিক ইতালির সাবেক প্রধানমন্ত্রী সিলভিও বারলুসকোনির উত্তরাধিকারীরা। বারলুসকোনি ছিলেন বর্তমান প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনির ঘনিষ্ঠ।

এ সপ্তাহে মিডিয়াসেটের একটি ব্যঙ্গাত্মক শোতে গিয়ামব্রুনোর অনুষ্ঠানের কিছু অফ-এয়ার ভিডিও সম্প্রচার করা হয়। এতে দেখা যায়, তিনি অশ্লীল ভাষা ব্যবহার করছেন, কুঁচকি স্পর্শ করছেন এবং একজন নারী সহকর্মীর দিকে অগ্রসর হচ্ছেন। এসময় গিয়ানব্রুনো ওই নারীকে বলেন, তোমার সঙ্গে আরও আগে কেন দেখা হলো না?

গত বৃহস্পতিবার সম্প্রচারিত আরেকটি অডিও ক্লিপে আরও কুরুচিপূর্ণ কথাবার্তা বলতে শোনা যায় গিয়ামব্রুনোকে। এতে শোনা যায়, তিনি প্রেম বিষয়ে কথা বলছেন এবং নারী সহকর্মীদের বলছেন, তারা দলগত যৌন সম্পর্কে লিপ্ত হলে তার সঙ্গে কাজ করতে পারবেন।

সূত্র: রয়টার্স

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft