রোববার ২৭ অক্টোবর ২০২৪ ১১ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
ফিলিস্তিনের পক্ষে পোস্ট করায় নিসের আটল, মেইঞ্জের এল গাজি স্থগিত
প্রকাশ: বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩, ৬:৫৫ অপরাহ্ন

ফরাসি ক্লাব নিসের প্লেয়ার ইউসেফ আটাল এবং জার্মান ক্লাব মেইঞ্জের আনোয়ার এল গাজিকে ফিলিস্তিনের সমর্থনে পোস্টের জন্য বরখাস্ত করা হয়েছে।

ডাচ ফুটবলার আনোয়ার এল গাজিকে তার বর্তমান ক্লাব মেইনজ ইসরাইল-ফিলিস্তিন সংঘাতে একটি 'অগ্রহণযোগ্য' পোস্টের জন্য সাসপেন্ড করেছে।

চলমান ইসরাইল-ফিলিস্তিন সংঘাত সম্পর্কিত সোশ্যাল মিডিয়ায় ইহুদি-বিরোধী বার্তা পুনরায় পোস্ট করার জন্য ফ্রান্সের নাইস তাকে বরখাস্ত করার পরে আলজেরিয়ান ফুটবলার ইউসেফ আটাল সর্বশেষ মুসলিম ফুটবলার হয়ে উঠেছেন যাকে একটি ইউরোপীয় কোনো ফুটবল ক্লাব তিরস্কার করেছে।

স্থানীয় রাজনীতিবিদদের অভিযোগের পর ফরাসি প্রসিকিউটররা "সন্ত্রাসবাদকে মহিমান্বিত করার" সন্দেহে আটলকে প্রাথমিক তদন্ত শুরু করার দুই দিনেরও কম সময়ের মধ্যে এই পদক্ষেপ নিয়েছে৷

পোস্ট শেয়ার করা প্রকাশনার প্রকৃতি এবং এর গুরুত্বের পরিপ্রেক্ষিতে, ক্লাব খেলোয়াড়ের বিরুদ্ধে অবিলম্বে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে, খেলাধুলা এবং আইনি কর্তৃপক্ষের দ্বারা নেওয়া হতে পারে এমন কোনও পদক্ষেপের আগে," লিগ ১ ক্লাব এক বিবৃতিতে বলেছে। ক্লাব পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ইউসেফ আটালকে সাসপেন্ড করার সিদ্ধান্ত নিয়েছে।"

ইহুদিদের বিরুদ্ধে সহিংসতার আহ্বান জানিয়ে ইনস্টাগ্রামে ফিলিস্তিনি ধর্মপ্রচারকের একটি ভিডিও শেয়ার করার জন্য আটলকে সন্দেহ করা হচ্ছে। এরপর থেকে তিনি বার্তাটি মুছে দিয়েছেন।

নাইস প্রসিকিউটর অফিস একটি বিবৃতিতে নিশ্চিত করেছে, স্থানীয় রাজনীতিবিদদের দ্বারা অবহিত হওয়ার পরে এটি "সন্ত্রাসবাদের মহিমান্বিতকরণ" আইনের অধীনে আটলকে তদন্ত করছে।

প্রসিকিউটরের কার্যালয় বলেছে যে আটলকে "একটি নির্দিষ্ট ধর্মের কারণে ঘৃণা বা সহিংসতার জন্য জনসাধারণের প্ররোচনার জন্য" তদন্ত করা হচ্ছে।

এর আগে রবিবার, ফরাসি ফুটবল ফেডারেশন (এফএফএফ) বলেছিল যে তার নীতিশাস্ত্র কমিটি খেলোয়াড়ের বিষয়ে তদন্ত করবে, এফএফএফ প্রধান ফিলিপ ডায়ালো পোস্টের বিষয়বস্তুকে নিন্দা করেছেন।

আটল রবিবার সমালোচনার জবাব দিয়েছিলেন, তার ইনস্টাগ্রাম অনুসারীদের বলেছিলেন যে তিনি "ঘৃণার বার্তাকে কখনই সমর্থন করবেন না"। কেন তিনি ভিডিওটি শেয়ার করেছেন তা তিনি জানাননি।

নাইস বলেছেন যে আলজেরিয়া জাতীয় দলের সাথে দায়িত্ব থেকে ফিরে আসার সাথে সাথে এর পরিচালকরা আটলর সাথে যোগাযোগ করেছিলেন। ডিফেন্ডার "লিখিতভাবে সর্বজনীন ক্ষমা চাওয়ার" প্রস্তাব দিলেও ক্লাব খেলোয়াড়কে সাসপেন্ড করার সিদ্ধান্ত নেয়।

২৭ বছর বয়সী ২০১৮ সাল থেকে ক্লাবের হয়ে খেলছেন এবং বিভিন্ন প্রতিযোগিতায় ১১৭ টি অংশগ্রহণ করেছেন।

গত শুক্রবার (১৩ অক্টোবর) আটল একদিন আগে তার জাতীয় দলের জয়ের পরে একে অপরের পাশে আলজেরিয়ান এবং ফিলিস্তিনের পতাকা পোস্ট করেছিলেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  খেলাধুলা  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft