বুধবার ২২ মে ২০২৪ ৮ জ্যৈষ্ঠ ১৪৩১
 

কোপা আমেরিকায় আর্জেন্টিনার শক্তিশালী দল ঘোষণা    রাইসির মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক বৃহস্পতিবার    দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ ভোট গ্রহণ শেষ    ভোজ্যতেল আমদানি করবে সরকার     বাড়তে পারে দিন ও রাতের তাপমাত্রা     রাইসিকে শেষ বিদায় জানাতে লাখো মানুষে ঢল     মাঠের কর্মসূচিতে চোখ বিএনপির মিত্রদের   
জাপান যাচ্ছেন সৌদি যুবরাজ
প্রকাশ: শনিবার, ১১ মে, ২০২৪, ৫:২৪ অপরাহ্ন

জাপান সফরে যাচ্ছেন সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান। আগামী ২০-২৩ মে দেশটিতে সফর করবেন তিনি। এসময় তিনি জাপানের রাজা নারুহিতো ও প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার সঙ্গে দেখা করবেন। 

শুক্রবার (১০ মে) টোকিও এক বিবৃৃতিতে এ তথ্য জানিয়েছে। সৌদি আরবের ডি-ফ্যাক্টো এ নেতার ২০১৯ সালের পর এটি প্রথম জাপান সফর। এসময় তিনি রাজা নারুহিতোর দেয়া ভোজ সভায় যোগ দেবেন। তিনি জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার সঙ্গে বৈঠক করবেন বলে জানিয়েছে দেশটির সরকার।

জাপান সরকারের মুখপাত্র ইয়োশিমাসা হায়াশি সাংবাদিকদের বলেন, কিশিদা দ্বিপাক্ষিক সহযোগিতা এবং মধ্যপ্রাচ্য ও আন্তর্জাতিক সম্প্রদায় নিয়ে ‘বিস্তৃত পরিসরে’ আলোচনার পরিকল্পনা করেছেন। 

সৌদি আরব জাপানের প্রধান জ্বালানি তেল সরবরাহকারী এবং সৌদি আরবের সার্বভৌম সম্পদ তহবিল পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ড জাপানের গেমিং জায়ান্ট নিন্টেন্ডো কোম্পানির বিদেশি বৃহত্তম শেয়ারহোল্ডারে পরিণত হয়েছে। সৌদি সার্বভৌম সম্পদ তহবিল এখন কিয়োটো-ভিত্তিক গেম কম্পানির ৮.৩ শতাংশ মালিক।

সূত্র: জাপান টাইমস 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft