বুধবার ১৯ জুন ২০২৪ ৪ আষাঢ় ১৪৩১
 

নাফ নদী থেকে সরিয়ে নিয়েছে মিয়ানমারের যুদ্ধজাহাজ    জাপানে ভয়ঙ্কর ব্যাকটেরিয়ার থাবা, ৪৮ ঘণ্টার মধ্যেই মৃত্যু    দ্বিতীয় সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড পদ্মা সেতুতে     গাজীপুরে শ্রমিক অসন্তোষ, বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ    সেন্টমার্টিন আক্রান্ত হলে ছেড়ে দেব না: কাদের    সেন্টমার্টিন নিয়ে সরকারের নীরবতা দাসসুলভ আচরণ: ফখরুল    বৃক্ষরোপণের আহ্বান জানালেন প্রধানমন্ত্রী   
এমভি আবদুল্লাহ সোমবার দেশে পৌঁছবে
প্রকাশ: শনিবার, ১১ মে, ২০২৪, ৫:১৭ অপরাহ্ন

সোমালি দস্যুদের জিম্মিদশা থেকে মুক্ত ২৩ নাবিকসহ এমভি আবদুল্লাহ সোমবার (১৩ মে) কক্সবাজারের কুতুবদিয়া চ্যানেলে ফেরার কথা রয়েছে। সেখানে পৌঁছার পর জাহাজ থেকে পাথর খালাস করা হবে। এরপর জাহাজটি চট্টগ্রাম বন্দরের উদ্দেশ্য রওনা হবে। বন্দরে অবশিষ্ট পাথর খালাসের পর ক্যাপ্টেনসহ ২৩ নাবিক চট্টগ্রামসহ দেশের বিভিন্ন জেলায় নিজেদের বাড়িতে যাবেন।

এদিকে নাবিকদের অপেক্ষায় রয়েছেন তাঁদের পরিবার-স্বজনরা। কখন তাঁরা বাসায় আসবেন, সে প্রতীক্ষায় রয়েছেন। দুই মাস আগে গত ১২ মার্চ ভারত মহাসাগরে সোমালি দস্যুদের কবলে পড়েছিল বাংলাদেশি পতাকাবাহী জাহাজ এমভি আবদুল্লাহ। 

দীর্ঘ ৩৩ দিনের জিম্মিদশা থেকে মুক্ত হওয়ার ১৬ দিন পর জাহাজটি দুবাইয়ে পৌঁছেছিল। সেখানে কয়লা খালাসের পর গত ৩০ এপ্রিল দুবাই থেকে এমভি আবদুল্লাহ কক্সবাজারের কুতুবদিয়ার উদ্দেশে ছেড়ে আসে। অবশেষে জাহাজটি সোমবার বিকেলে কুতুবদিয়া চ্যানেলে পৌঁছাচ্ছে। 

বিষয়টি নিশ্চিত করেছেন এমভি আবদুল্লাহ’র মালিক চট্টগ্রামের কবির গ্রুপের মিডিয়া উপদেষ্টা মিজানুল ইসলাম। তিনি বলেন, ‘৫৬ হাজার মেট্রিক টন পাথর নিয়ে আগামী ১৩ মে এমভি আবদুল্লাহ কুতুবদিয়া চ্যানেলে আসার পর সেখানে জাহাজ থেকে পণ্য খালাস করা হবে। দুইদিন পর জাহাজটি চট্টগ্রাম বন্দরের পৌঁছাবে। জাহাজ থেকে অবশিষ্ট পাথর খালাস করা হবে। এরপর নাবিকরা চট্টগ্রাম আসবেন।  

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft