বৃহস্পতিবার ২৩ মে ২০২৪ ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
 

বাজার মূলধন হারিয়েছে ৬৪ হাজার কোটি টাকা    খালাস পেয়েছে ইভ্যালির রাসেল-শামীমা    ড. ইউনূসের জামিনের মেয়াদ বেড়েছে ৪ জুলাই পর্যন্ত    এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে ডিসেম্বরে, সময় ৫ ঘণ্টা    ফিলিস্তিনকে আয়ারল্যান্ড, স্পেন ও নরওয়ের স্বীকৃতিতে ইসরায়েলের ক্ষোভ     এমপি আনারের হত্যাকারীরা প্রায় চিহ্নিত: স্বরাষ্ট্রমন্ত্রী    এমপি আনার খুনের ‘হানিট্র্যাপ’ শিলাস্তি রহমান গ্রেপ্তার   
এমভি আবদুল্লাহ সোমবার দেশে পৌঁছবে
প্রকাশ: শনিবার, ১১ মে, ২০২৪, ৫:১৭ অপরাহ্ন

সোমালি দস্যুদের জিম্মিদশা থেকে মুক্ত ২৩ নাবিকসহ এমভি আবদুল্লাহ সোমবার (১৩ মে) কক্সবাজারের কুতুবদিয়া চ্যানেলে ফেরার কথা রয়েছে। সেখানে পৌঁছার পর জাহাজ থেকে পাথর খালাস করা হবে। এরপর জাহাজটি চট্টগ্রাম বন্দরের উদ্দেশ্য রওনা হবে। বন্দরে অবশিষ্ট পাথর খালাসের পর ক্যাপ্টেনসহ ২৩ নাবিক চট্টগ্রামসহ দেশের বিভিন্ন জেলায় নিজেদের বাড়িতে যাবেন।

এদিকে নাবিকদের অপেক্ষায় রয়েছেন তাঁদের পরিবার-স্বজনরা। কখন তাঁরা বাসায় আসবেন, সে প্রতীক্ষায় রয়েছেন। দুই মাস আগে গত ১২ মার্চ ভারত মহাসাগরে সোমালি দস্যুদের কবলে পড়েছিল বাংলাদেশি পতাকাবাহী জাহাজ এমভি আবদুল্লাহ। 

দীর্ঘ ৩৩ দিনের জিম্মিদশা থেকে মুক্ত হওয়ার ১৬ দিন পর জাহাজটি দুবাইয়ে পৌঁছেছিল। সেখানে কয়লা খালাসের পর গত ৩০ এপ্রিল দুবাই থেকে এমভি আবদুল্লাহ কক্সবাজারের কুতুবদিয়ার উদ্দেশে ছেড়ে আসে। অবশেষে জাহাজটি সোমবার বিকেলে কুতুবদিয়া চ্যানেলে পৌঁছাচ্ছে। 

বিষয়টি নিশ্চিত করেছেন এমভি আবদুল্লাহ’র মালিক চট্টগ্রামের কবির গ্রুপের মিডিয়া উপদেষ্টা মিজানুল ইসলাম। তিনি বলেন, ‘৫৬ হাজার মেট্রিক টন পাথর নিয়ে আগামী ১৩ মে এমভি আবদুল্লাহ কুতুবদিয়া চ্যানেলে আসার পর সেখানে জাহাজ থেকে পণ্য খালাস করা হবে। দুইদিন পর জাহাজটি চট্টগ্রাম বন্দরের পৌঁছাবে। জাহাজ থেকে অবশিষ্ট পাথর খালাস করা হবে। এরপর নাবিকরা চট্টগ্রাম আসবেন।  

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft