বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
রেকর্ড গড়লেন শান্ত
প্রকাশ: বুধবার, ২৭ ডিসেম্বর, ২০২৩, ৭:১৮ অপরাহ্ন

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর থেকে এখন পর্যন্ত ১২ জন অধিনায়কের নেতৃত্বে খেলেছে। তাদের মধ্যে মাত্র দুই জন অধিনায়ক নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট জয়ের স্বাদ পেয়েছেন। এই সংক্ষিপ্ত তালিকার একজন নাজমুল হোসেন শান্ত।

শুধু টেস্ট নয়, নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ফরম্যাটেই জয় পেয়েছেন অধিনায়ক শান্ত। আর কোনো অধিনায়কের নেতৃত্বে একাধিক ফরম্যাটে কিউইদের হারাতে পারেনি বাংলাদেশ।

বিশ্বকাপের পরই টেস্টে নেতৃত্বের অভিষেক হয় শান্তর। মূলত নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান ও সহ-অধিনায়ক লিটন দাসের অনুপস্থিতিতে গত নভেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠের সিরিজে অধিনায়কত্ব দেয়া হয় এই ব্যাটারকে। লাল বলের ক্রিকেটে নেতা হিসেবে খেলতে নেমেই জয়ের দেখা পান তিনি। সিলেটে সফরকারীদের বিপক্ষে ১৫০ রানের ব্যবধানে জিতেছিল বাংলাদেশ।

ঘরের মাঠে টেস্ট সিরিজ শেষে নিউজিল্যান্ড সফর করছে বাংলাদেশ। এখানেও সাকিবের অনুপস্থিতিতে নেতৃত্ব পান শান্ত। আর নেতা হিসেবে ওয়ানডেতে নেমেও রেকর্ড গড়েছেন। প্রথম দুই ম্যাচ হেরে সিরিজ হাতছাড়া হলেও তৃতীয় ওয়ানডেতে জিতেছে বাংলাদেশ। যা এই ফরম্যাটে নিউজিল্যান্ডের মাটিতে বাংলাদেশের প্রথম জয়।
 
টেস্ট-ওয়ানডের পর এবার টি-টোয়েন্টিতে নেমেও জয়ের দেখা পেল শান্তর দল। সিরিজের প্রথম ম্যাচেই কিউইদের ৫ উইকেটে হারিয়ে ইতিহাস গড়েছে বাংলাদেশ। তাসমান পাড়ের দেশে এবারই প্রথম টি-টোয়েন্টি জিতেছে তারা। দলের মতোই ইতিহাস গড়েছেন বাংলাদেশ অধিনায়কও। বাংলাদেশের প্রথম ও একমাত্র অধিনায়ক হিসেবে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ফরম্যাটেই জয় পেয়েছেন শান্ত।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft