বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
ফোনে সফটওয়্যার আপডেট না করলে কী কী ক্ষতি হয়
প্রকাশ: মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০২৩, ১:৩৫ অপরাহ্ন

স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলো গ্রাহকদের নিয়মিত সফটওয়্যার আপডেট পাঠায়। এসব আপডেট ডাউনলোড করে ইনস্টল করতে বলা হয়। এজন্য ঘনঘন নোটিফিকেশন পাঠানো হয়। কিন্তু অনেক সময় এই নোটিফিকেশন উপেক্ষা করা হয়। তখন ঠিক কী ঘটবে? ফোন নির্মাতা প্রতিষ্ঠানের পাঠানো সফটওয়্যার আপডেট ডাউনলোড করে ইনস্টল করা জরুরি। ফোন আপডেট না করলে হ্যান্ডসেটের কী কী ক্ষতি হবে তা অনেকেই জানেন না। 

ফোনে সফটওয়্যার আপডেট কেন করবেন?
প্রতিবার ফোনের সফটওয়্যার আপডেট করা প্রয়োজন, সফটওয়্যার আপডেটে প্রায়ই বাগ ফিক্স, সিকিউরিটি প্যাচ এবং নতুন ফিচার অন্তর্ভুক্ত থাকে। এই আপডেটটি আপনার ফোনকে সুরক্ষিত রাখতে এবং সর্বোত্তমভাবে পারফর্ম করতে সাহায্য করে।

ফোনে সফটওয়্যার আপডেটের সুবিধা
নিরাপত্তার জন্য সফটওয়্যার আপডেটগুলোতে প্রায়শই প্যাচগুলো অন্তর্ভুক্ত থাকে যা আপনার ফোনটিকে হ্যাকার এবং অন্যান্য হুমকি থেকে রক্ষা করতে সহায়তা করে।সফটওয়্যার আপডেটগুলোতে বাগ ফিক্স অন্তর্ভুক্ত রয়েছে যা আপনার ফোনের সমস্যাগুলো সমাধান করে সফটওয়্যার আপডেটগুলোতে, আপনি নতুন ফিচারগুলো পান যা আপনার ফোনটিকে আরো সমৃদ্ধ করে তোলে।

ফোনে সফটওয়্যার আপডেট না করার অসুবিধা
আপনি যদি আপনার ফোনের সফটওয়্যার আপডেট না করেন তবে আপনার ফোনটি হ্যাকার এবং অন্যান্য হুমকির ঝুঁকিতে পড়তে পারে।ফোনে কোনো বাগ থাকলে তা শুধু সফটওয়্যার আপডেটের মাধ্যমেই ঠিক করা যাবে। আপনি যদি সফটওয়্যারটি আপডেট না করেন তবে আপনার সেই বাগটি মোকাবেলা করতে সমস্যা হতে পারে।আপনি যদি সফটওয়্যারটি আপডেট না করেন তবে আপনি নতুন ফিচারগুলো মিস করবেন যা আপনার ফোনটিকে আরও ফাস্ট করে তুলতে পারে। ফোনে কোনো আপডেট থাকলে তা নিয়ে রিভিউ চেক করে সঙ্গে সঙ্গে আপডেট করুন। রিভিউতে যদি কোনো বাগ আসে, তাহলে একটু থেমে যাওয়াই ভালো।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft