বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
অ্যাপলের নতুন স্মার্টওয়াচে যা থাকছে
প্রকাশ: মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০২৩, ১:০৫ অপরাহ্ন

অ্যাপলের তৈরি প্রযুক্তিপণ্যের প্রতি সবসময় ক্রেতাদের আগ্রহ থাকে। কেননা, মার্কিন এই প্রতিষ্ঠানটি সবসময় তাদের গ্যাজেটগুলো সর্বাধুনিক প্রযুক্তির সংমিশ্রণ ঘটায়। এরই ধারাবাহিতকায় অ্যাপেল নেক্সট জেনারেশন ট্রু ওয়্যারলেস স্টিরিও ইয়ারফোন লঞ্চ করতে চলেছে আগামী বছর অর্থাৎ ২০২৪ সালে। আরও 'ইউজার ফ্রেন্ডলি' হতে চলেছে নেক্সট জেনারেশন অ্যাপেল ওয়াচ এবং এয়ারপডস।

এবছর আইফোন ১৫ সিরিজের সঙ্গে লঞ্চ হয়েছে অ্যাপেল ওয়াচ সিরিজ ৯ এবং অ্যাপেল ওয়াচ আলট্রা ২।  অ্যাপল তাদের ওয়াচে যুক্ত করতে চলেছে নতুন আধুনিক ফিচার। আসন্ন মডেলগুলোতে এইসব ফিচার থাকবে বলে শোনা গিয়েছে। অ্যাপল ওয়াচের মডেলে একাধিক আপডেট যুক্ত হতে পারে। এমনই মত অ্যানালিস্ট মার্ক গারম্যানের। 

নতুন অ্যাপেল ওয়াচগুলো তেমনভাবে বাজার ধরতে পারেনি। কারণ পুরনো মডেলের তুলনায় এমন কিছু বেশি ফিচার, পরিষেবা নেই নতুন অ্যাপেল ওয়াচে। আর তাই পরবর্তী অ্যাপেল ওয়াচ মডেলে একাধিক নতুন আপডেট ও আপগ্রেড যুক্ত করতে চলেছে কর্তৃপক্ষ। 

হাইপারটেনশন এবং স্লিপ অ্যাপনিয়া ডিটেকশন ফিচার থাকতে চলেছে পরবর্তী অ্যাপেল ওয়াচে। মূলত ইউজারদের তাদের স্বাস্থ্যের ব্যাপারে সতর্ক করার জন্যে ওই এই ফিচার চালু করা হচ্ছে। কোনো অসুবিধা হলে ইউজাররা যাতে সময় মতো বুঝতে পারেন এবং উপযুক্ত চিকিৎসা ব্যবস্থার সাহায্য নেতে পারেন- সেই জন্যই আরও উন্নত হতে চলেছে অ্যাপেল ওয়াচ। ব্লাড সুগারের মাত্রা পরিমাপ করার জন্যেও ফিচার থাকতে পারে অ্যাপেল ওয়াচে, এমুন্টাই আগেই শোনা গিয়েছিল। এইসব ফিচার এবং আপগ্রেড যুক্ত হলে নিঃসন্দেহে অ্যাপেল ওয়াচ একটি ব্যবহারযোগ্য ডিভাইস হয়ে উঠবে নতুন করে।

পরবর্তী অ্যাপেল ওয়াচে থাকতে পারে নতুন চিপসেট, উজ্জ্বল চিপসেটে, ডবল ট্যাপ করার সুবিধা। অ্যাপেল ওয়াচ সিরিজ ৯- এ এই ফিচার ছিল। নতুন লুক নিয়ে পরবর্তী অ্যাপেল ওয়াচ লঞ্চ হতে পারে।  অ্যাপেল সংস্থা নেক্সট জেনারেশন ট্রু ওয়্যারলেস স্টিরিও ইয়ারফোন লঞ্চ করতে চলেছে আগামী বছর অর্থাৎ ২০২৪ সালে। বলা হচ্ছে, এই ডিভাইস এয়ারপডস থার্ড জেনারেশনের (লঞ্চ হয়েছিল ২০২১ সালে) সাকসেসর মডেল হিসেবে লঞ্চ হবে। ফোর্থ জেনারেশনের এয়ারপডসের ডিজাইনে বেশ বেশ কিছু পরিবর্তন আসতে চলেছে বলা শোনা গিয়েছে। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft