বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
হোয়াটসঅ্যাপ কলে ভিডিও শেয়ার সুবিধা চালু হতে যাচ্ছে
প্রকাশ: বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর, ২০২৩, ১০:৫৮ অপরাহ্ন


মেটার মালিকানাধীন হোয়াটসঅ্যাপ অ্যাপের কলে ভিডিও এবং অডিও শেয়ার করার সুবিধা চালুর জন্য কাজ করছে। সুবিধাটি শুধু ভিডিও কলের সময় ব্যবহার করা যাবে। অডিও কলের ক্ষেত্রে সুবিধাটি প্রযোজ্য হবে না। 

ডব্লিউ আ বেটা ইনফোর প্রতিবেদনে বলা হয়েছে, এর আগে আইওএস অপারেটিং সিস্টেমের জন্য সুবিধাটি পরীক্ষামূলক পরখ করা শুরু করে হোয়াটসঅ্যাপ। এখন অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমের জন্যও সুবিধাটি পরখ করা হচ্ছে। ভিডিও কলের স্ক্রিন শেয়ার সুবিধা কাজে লাগিয়ে ভিডিও এবং অডিও শেয়ার করা যাবে। 

ফলে একটি যন্ত্রে গান বা ভিডিও চালু করে কলে অংশগ্রহণকারী সবাই তা একসঙ্গে দেখা বা শোনার সুযোগ পাবেন। তবে কলে ভিডিও বন্ধ করে রাখলে সুবিধাটি ব্যবহার করা যাবে না।

অ্যানড্রয়েড ২.২৩.২৬.১৮ সংস্করণের হোয়াটসঅ্যাপ বেটা ব্যবহারকারীরা সুবিধাটি পরখ করার সুযোগ পাচ্ছেন। পরে অন্য ব্যবহারকারীদের জন্যও সুবিধাটি চালু করা হবে।

হোয়াটসঅ্যাপে যুক্ত হতে যাওয়া সুবিধাটি অ্যাপলের শেয়ার প্লের মতো। অ্যাপলের এ সুবিধা ২০২১ সালে চালু হয়। অ্যাপলের ফেসটাইম কলে শেয়ার প্লে সুবিধার মাধ্যমে একসঙ্গে ভিডিও দেখা যায়, গান শোনা যায়। এমনকি গেমও খেলা যায়।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft