বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
ওয়ার্কার্স পার্টির নির্বাচনী ইশতেহারে ২৮ দফা অঙ্গীকার
প্রকাশ: শনিবার, ২৩ ডিসেম্বর, ২০২৩, ৭:৫২ অপরাহ্ন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের শরিক দল বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি। ইশতেহারে গণতন্ত্র ও ধর্ম নিরপেতার ভিত্তিতে শোষণমুক্ত সমাজতান্ত্রিক সমাজ প্রতিষ্ঠাসহ ২৮ দফা অঙ্গীকার ব্যক্ত করা হয়েছে।

শনিবার জাতীয় প্রেস কাবে এক সংবাদ সম্মেলনে ইশতেহার ঘোষণা করেন দলটির পলিটব্যুরোর সদস্য নূর আহমেদ বকুল। এ সময় উপস্থিত ছিলেন ওয়ার্কার্স পার্টির নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ও মাহমুদুল হাসান মানিক, পলিটব্যুরোর সদস্য কামরুল আহসান ও আনিসুর রহমান মল্লিক।

সংবাদ সম্মেলনে নূর আহমেদ বকুল বলেন, সকল নাগরিকের জন্য আইনের শাসন, মৌলিক মানবাধিকার, রাজনৈতিক, অর্থনৈতিক ও সামাজিক সাম্য, স্বাধীনতা ও সুবিচার নিশ্চিত করার লক্ষে আমরা ২৮ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করছি। তিনি বলেন, আমরা নির্বাচন করছি ১৪ দলগতভাবে। জোট সমর্থিত পার্টির দুই জন প্রার্থী নৌকা মার্কায় নির্বাচন করছেন। পাশাপাশি এবারের নির্বাচনের আমরা আলাদাভাবেও প্রার্থী দিয়েছি।

বিএনপির নির্বাচন বিরোধী আন্দোলনের সমালোচনা করে নূর আলম বকুল বলেন, কোনো অসাম্প্রদায়িক ধারা বাংলাদেশে আর ফিরতে দেওয়া উচিত নয়, উচিত হবে না। সাংবিধানিক ধারায় একটি অসাম্প্রদায়িক গণতান্ত্রিক রাজনীতির চলমান প্রবাহকে আমরা এগিয়ে নিয়ে যেতে চাই।

ইশতেহারে নির্বাচন কমিশনকে আরো শক্তিশালী করা, দুর্নীতি দমনে বিশেষ আদালত গঠন করে দ্রুত বিচারের ব্যবস্থা, পাচার হওয়ার অর্থ ফেরত আনা, ঋণখেলাপি রোধ, বাজার সিণ্ডিকেট ভেঙে দিয়ে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, আইএলও কনভেনশন অনুযায়ী শ্রম আইন সংশোধন ও স্থায়ী মজুরি কমিশন গঠন, বৈষম্য নিরসন আইন প্রণয়ন, শোষণ মুক্তির লক্ষে আইন ও বিধি প্রণয়ন, সামজিক মতায়ন, আদিবাসী, সংখ্যালঘু ও নগরের প্রান্তিক দরিদ্র জনগোষ্ঠীর সুরক্ষা ও টেকসই উন্নয়ন, নারীর মতায়ন এবং শ্রমিক-কৃষক ও দরিদ্র জনগোষ্ঠীর জন্য বিনামূল্যে চিকিৎসার কথা বলা হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft