শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
জামিন পেলেন ইমরান খান
প্রকাশ: শুক্রবার, ২২ ডিসেম্বর, ২০২৩, ৫:৫৩ অপরাহ্ন

পাকিস্তানের গণমাধ্যম ডন এক প্রতিবেদনে জানিয়েছে, পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সাইফার মামলায় জামিন মঞ্জুর করেছেন দেশটির সুপ্রিম কোর্ট। একই সঙ্গে সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশিকেও জামিন দিয়েছেন আদালত। 

ডনের প্রতিবেদনে আরো বলা হয়েছে, পাকিস্তান তেহরিক–ই–ইনসাফের (পিটিআই) এই দুই শীর্ষ নেতাকে ১০ লাখ রুপি জামানত জমা দেয়ার শর্তে জামিন দিয়েছেন আদালত। আজ শুক্রবার পিটিআই পিটিশনের শুনানির পর বিচারপতি সরদার তারিক মাসুদের নেতৃত্বাধীন তিন সদস্যের বেঞ্চ এই যুগান্তকারী বায় দেন। বেঞ্চের অন্য দুই সদস্য হলেন  বিচারপতি আতহার মিনাল্লাহ এবং সৈয়দ মনসুর আলী শাহ।

সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান দুর্নীতি-রাষ্ট্রদ্রোহসহ বিভিন্ন মামলায় অভিযুক্ত হয়ে গত আগস্ট থেকে কারাবন্দি রয়েছেন। এরই মধ্যে পাকিস্তানের নির্বাচন কমিশন দেশটির জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। আগামী বছরের ৮ ফেব্রুয়ারি পাকিস্তানে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

ইমরান খানের বিচার নিয়ে গণমাধ্যমে খবর প্রকাশে নিষেধাজ্ঞাইমরান খানের বিচার নিয়ে গণমাধ্যমে খবর প্রকাশে নিষেধাজ্ঞা
গত ৫ আগস্ট ইসলামাবাদের একটি বিচারিক আদালত ইমরান খানকে পাকিস্তানের নির্বাচন কমিশনের (ইসিপি) দায়ের করা একটি মামলায় দোষী সাব্যস্ত করে, যেটিতে রাষ্ট্রীয় উপহারের বিবরণ গোপন করার অভিযোগ ছিল। তাঁকে তিন বছরের কারাদণ্ড দেয়।এই রায়ে ইমরান খানকে পাঁচ বছরের জন্য সাধারণ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় অযোগ্য ঘোষণা করা হয়। অবশ্য, একই মাসে ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) সাবেক এই প্রধানমন্ত্রীর তিন বছরের সাজা স্থগিত করেন। তবে তিনি এখনও অন্যান্য মামলায় কারাগারে রয়েছেন।

চলতি মাসের শুরুর দিকে ইসলামাবাদ হাইকোর্ট তোশাখানা উপহার মামলায় দোষী সাব্যস্ত হওয়া স্থগিত চেয়ে ইমরান খান আবেদন করেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft