শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৯ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
নির্বাচনের আগে মমতা ও মোদি মুখোমুখি
প্রকাশ: বুধবার, ২০ ডিসেম্বর, ২০২৩, ৬:৫৩ অপরাহ্ন

অবশেষে নির্বাচনের আগে আলোচনার টেবিলে বসলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার সকালে সংসদ ভবনে এ বৈঠক করেন তারা। এসময় মমতার সঙ্গে উপস্থিত ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়সহ তার দলের ১০ জন সংসদ সদস্য। বৈঠক শেষে সংবাদ সম্মেলনে মোদিকে ধন্যবাদ জানান মমতা। 

বৈঠক শেষে সাংবাদিকদের মমতা বলেন- বৈঠকে প্রধানমন্ত্রীকে সুদীপ বন্দ্যোপাধ্যায় বলেন, 'কেন্দ্র-রাজ্য বৈঠকের একটা নির্দিষ্ট সময়সীমা থাকা উচিত। সময়ের মধ্যে যেনো আলোচনা শেষ হয়। নইলে বাংলার গরীব মানুষ দীর্ঘ সময় ধরে বঞ্চিত হচ্ছেন। জবাবে প্রধানমন্ত্রী বলেছেন, 'হ্যাঁ, সময় বেঁধে সমাধানের পথ খোঁজা হবে।'

মমতা বলেন, 'বকেয়া পাওনা নিয়ে বাংলার দাবি খুবই সুনির্দিষ্ট। একশ দিনের কাজ প্রকল্পে রাজ্যের গরীব মানুষ কাজ করেও মজুরি পায়নি। ২০২২-২৩ অর্থ বছরে এই প্রকল্প খাতে বাংলা ১ টাকাও পায়নি। আবাস যোজনার টাকাও আটকে রাখা হয়েছে। সেই সঙ্গে স্বাস্থ্য মিশন, পঞ্চদশ অর্থ কমিশনের টাকাও আটকে রেখেছে কেন্দ্রের সরকার। সবমিলিয়ে বাংলার বকেয়া পাওনা ১ লাখ ১৬ হাজার কোটি টাকা।

এ বিষয়ে নরেন্দ্র মোদি বলেন, বিভিন্ন খাতে বকেয়া পাওনার ব্যাপারে তার অফিসাররা এবং রাজ্যের অফিসাররা যৌথ বৈঠক করবেন। যা ব্যাখ্যা চাওয়ার সেই বৈঠকে চাওয়া হবে। বিষয়টি দ্রুত নিষ্পত্তির চেষ্টা করা হবে।

এদিকে আসন্ন জাতীয় লোকসভা নির্বাচনের আগে মোদি-মমতার এমন বৈঠককে আসন সমঝোতার বৈঠক হিসেবে কটাক্ষ করছে বিরোধীদল সিপিআইএম। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft