শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৯ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
পদ্মায় ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ ব্যবসায়ী ও ইউপি সদস্যের মরদেহ উদ্ধার
প্রকাশ: মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০২৩, ৫:০৮ অপরাহ্ন

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলায় পদ্মায় বাল্কহেডের ধাক্কায় ট্রলারডুবির তিনদিন পর নিখোঁজ ব্যবসায়ী ও ইউপি সদস্যের মরদেহ উদ্ধার করা হয়েছে।

মৃতরা হলেন- রাজধানীর ধানমণ্ডির বাসিন্দা ব্যবসায়ী মাহফুজুর রহমান রানা ও সিরাজদিখানের মালখানগর ইউনিয়ন পরিষদের ৫ নম্বর ওয়ার্ডের সদস্য হারুন অর রশিদ।

আজ মঙ্গলবার সকাল পৌনে ৮টার দিকে নদীর চর হাসাইল ও চৌসার এলাকা থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয় বলে জানিয়েছেন টঙ্গীবাড়ি থানার ওসি মোল্লা সোয়েব আলী।

ওসি জানান, সকালে নিখোঁজ ওই দুজনের মরদেহ পদ্মার চর হাসাইল ও চৌসার এলাকায় ভাসতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেন। পরে পুলিশ মরদেহ উদ্ধার করে।

শনিবার সন্ধ্যায় প্রায় ৪০ জন যাত্রী নিয়ে ট্রলারটি চর হাসাইলের মিয়াবাড়ি ঘাট থেকে হাসাইল বাজারের দিকে যাচ্ছিল। এ সময় অন্ধকারে একটি বাল্কহেড এসে ধাক্কা দিলে সঙ্গে সঙ্গে ডুবে যায় নৌযানটি।

ঘটনার পর যাত্রীদের অনেকেই সাঁতরিয়ে তীরে উঠতে সক্ষম হন। তবে ফহিজা আক্তার নামে এক শিশু ও সেফা আক্তার নামে এক কিশোরী মারা যায়।

স্থানীয়রা জানান, ট্রলারটিতে মাহফুজুর রহমান রানার পরিবারের পাঁচ সদস্য ছিলেন। এর মধ্যে স্ত্রীসহ তিনজন জীবিত উদ্ধার হলেও খালাতো বোন ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী সেফা আক্তার মারা যায় আর রানার খোঁজ মেলেনি। একইসঙ্গে নিখোঁজ ছিলেন ইউপি সদস্য হারুন অর রশিদ।

রোববার দুপুর দেড়টার দিকে বিআইডব্লিউটিএর ক্রেন দিয়ে পানির নিচ থেকে উদ্ধার করা হয় দুর্ঘটনাকবলিত ট্রলারটি।

এ বিষয়ে বিআইডব্লিউটিএর উপ-পরিচালক ওবায়দুল করিম খান জানান, দুর্ঘটনার ১৯ ঘণ্টা পর ক্রেনে করে ৫৬ ফুট দীর্ঘ ট্রলারটি টেনে তোলা হয়। এর সাড়ে ৫ ঘণ্টা আগে ৩০ ফুট পানির নিচে থাকা ট্রলারটি শনাক্ত করা হয়।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft