বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
কুয়েতের নতুন আমিরকে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা
প্রকাশ: সোমবার, ১৮ ডিসেম্বর, ২০২৩, ১০:১৭ অপরাহ্ন


কুয়েতের নতুন আমির হওয়ায় শেখ মেশাল আল-আহমদ আল-জাবের আল-সাবাহকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (১৮ ডিসেম্বর) প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের এক বিজ্ঞপ্তিতে একথা বলা হয়েছে।

নতুন আমিরকে সম্বোধন করে লেখা স্বাক্ষরিত এক চিঠিতে প্রধানমন্ত্রী বলেন, ‘বাংলাদেশের জনগণ ও সরকারের পক্ষ থেকে এবং আমার নিজের পক্ষ থেকে আমি আপনাকে কুয়েতের আমিরের দায়িত্ব গ্রহণের জন্য আন্তরিক অভিনন্দন জানাতে পেরে অত্যন্ত আনন্দিত।’

প্রধানমন্ত্রী বলেন, আপনার এই সর্বোচ্চ পদে আরোহণ আপনার বিচক্ষণতা ও গতিশীল নেতৃত্বের প্রতি কুয়েতের ভ্রাতৃপ্রতিম জনগণের আস্থার প্রমাণ।

তিনি বলেন, ১৯৭৩ সালে আমাদের কূটনৈতিক সম্পর্কের সূচনা থেকেই বাংলাদেশ ও কুয়েত চমৎকার দ্বিপক্ষীয় সম্পর্ক উপভোগ করে আসছে।

তিনি বলেন, আমাদের দ্বিপক্ষীয় সহযোগিতা ভ্রাতৃত্ব ও বন্ধুত্বের ভিত্তির ওপর প্রতিষ্ঠিত যা বহু বছর ধরে মানব সম্পদ নিয়োগ, বাণিজ্য, বিনিয়োগ, উন্নয়ন, প্রতিরক্ষা ও জ্বালানি সহযোগিতাসহ বিভিন্ন ক্ষেত্রে বিস্তৃত হয়েছে।

বিদ্যমান সম্পর্কের বিষয়ে সন্তোষ প্রকাশ করে তিনি বলেন, আপনার নতুন দায়িত্ব গ্রহণের এই মুহূর্তে আমি আপনাকে এবং কুয়েতের জনগণকে আগামী দিনে বাংলাদেশ সরকারের কাছ থেকে অব্যাহত সমর্থন ও সহযোগিতার আশ্বাস দিচ্ছি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft