বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
বিএনপি-জামায়াত বিদ্যুৎ খাতে ‘সন্ত্রাসী’ হামলা চালাতে পারে: প্রতিমন্ত্রী
প্রকাশ: রোববার, ৩১ ডিসেম্বর, ২০২৩, ২:১২ অপরাহ্ন

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সদস্য ও পরিবারের সদস্যদের জন্য হেপাটাইটিস বি ভাইরাসের টিকা দেওয়া অনুষ্ঠানে আজ রোববার  জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেন, ভোট বর্জনের আন্দোলনের নামে বিএনপি-জামায়াত এবারো বিদ্যুৎ খাতে ‘সন্ত্রাসী’ হামলা চালাতে পারে।

বিপু বলেন, ‘বিএনপি-জামাত ২০১৪ সালে বিদ্যুৎ খাতকে ঘিরে সন্ত্রাসী কার্যক্রম চালিয়েছিল। নির্বাচনকে ঘিরে এবারও বিরাট সন্ত্রাসী কার্যক্রম চালাতে পারে বলে।’

একাত্তরের মানবতা বিরোধী অপরাধীদের বিচার-প্রক্রিয়ার বিরোধিতা এবং নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে ২০১৪ সালে সারা দেশজুড়ে সহিংসতা চালায় বিএনপি-জামায়াত জোট।

সেসময় বিদ্যুৎ কেন্দ্রে হামলা চালানো হয়। গুরুত্বপূর্ণ স্থাপনাসহ বিভিন্নস্থানে চলে ব্যাপক নাশকতা। যানবাহনে আগুন দিয়ে নিরপরাধ লোকজনকে হত্যা ও আহত করা, রাস্তাঘাট কেটে ফেলা, গাছ উৎপাটন করা, পুলিশের ওপর হামলা চালিয়ে অস্ত্র লুট করা, থানা ও ফাঁড়িতে হামলা কররা হয়।

এদিনে অনুষ্ঠানে প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, বিদ্যুৎ খাতের গত কয়েক মাস সমস্যা ছিলো, তবে তা কাটিয়ে কাটিয়ে উঠেছি। আসছে সেচ মৌসুম নিয়ে বিদ্যুৎ-জ্বালানিতে কোনো সমস্যা হবে না।

সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে: বিদ্যুৎ প্রতিমন্ত্রীসংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিবিয়ানা গ্যাসক্ষেত্রে উৎপাদন কমবে ২০২৪ থেকে ২০২৬ পর্যন্ত। ২০২৭ সালের পরে সেটি কভার করতে পারবো। শেভরন বাংলাদেশ নতুন এলাকায় উন্নয়ন কার্যক্রম পরিচালনা করছে। সেখানে অনেক সম্ভাবনা দেখা যাচ্ছে। পুরাতন কূপে যেটুকু কমে যাবে নতুন এলাকা থেকে ঘাটতি পূরণ হয়ে যাবে।

প্রতিমন্ত্রী বলেন, হেপাটাইটিস-বি নিয়ে এখনও অনেক সচেতনতার অভাব রয়েছে। এখনও প্রচারের অভাব রয়েছে, এখানে সাংবাদিকদের কাজ করার সুযোগ রয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সৈয়দ শুকুর আলী শুভ। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft