বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
এবার ‘ট্রাক’ প্রতীকে লড়বেন রাঙ্গা
প্রকাশ: সোমবার, ১৮ ডিসেম্বর, ২০২৩, ১০:১৮ অপরাহ্ন


জাতীয় পার্টির এক সময়ের প্রভাবশালী নেতা, সাবেক মহাসচিব বর্তমান বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা এবারে লড়বেন ট্রাক প্রতীকে। তিনি এর আগে লাঙ্গল প্রতীকে তিনবারের এমপি ছিলেন। তবে এবারে রংপুর-১ আসনে লাঙ্গল প্রতীক না পেলেও দ্বাদশ সংসদ সদস্য নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নিচ্ছেন। 

সোমবার (১৮ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসকের হলরুমে এ প্রতীক বরাদ্দ প্রদান করেন রংপুর জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মোবাশ্বের হাসান। এসময় মসিউর রহমান রাঙ্গার পক্ষে প্রতীকের প্রয়োজনীয় কাগজপত্র গ্রহণ করেন তার প্রধান নির্বাচন সমন্বয়কারী মমিনুর ইসলাম।

মসিউর রহমান রাঙ্গা রংপুর-১ (গংগাচড়া-সিটির আংশিক) আসনে প্রথম মহাজোট থেকে ২০০১ সালে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০১৪ সালের জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির মনোনয়নে তিনি ওই আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। 

২০১৮ সালে একই আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৯ সালে রাঙ্গা বিরোধী দলীয় চিফ হুইপ হিসেবে মনোনয়ন লাভ করেন। বর্তমানে তিনি বিরোধী দলীয় চিফ হুইপ হিসেবে দায়িত্বে রয়েছেন। মসিউর রহমান রাঙ্গা জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও মহাসচিব পদে ছিলেন। 

তাকে ২০২২ সালের সেপ্টেম্বরে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে জাতীয় পার্টির সব ধরণের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। যার কারণে এ আসনে এবারে জাতীয় পার্টি থেকে মনোনয়ন দেওয়া হয়েছে ওই আসনের সাবেক সংসদ সদস্য ও জিএম কাদেরের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ারকে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft