শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
মারা যাননি দাউদ ইব্রাহিম; ভুয়া স্ক্রিনশট থেকে বিভ্রান্তি
প্রকাশ: সোমবার, ১৮ ডিসেম্বর, ২০২৩, ৭:১৪ অপরাহ্ন


করাচিতে দাউদ ইব্রাহিম মারা গেছেন — এমন খবর হু-হু করে ছড়িয়ে পড়ে ইন্টারনেটে। বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে দাউদের মৃত্যু নিয়ে নানা পোস্ট দেখা যায়। 

এসব পোস্টে দাবি করা হয়, বিষক্রিয়ায় আক্রান্ত হওয়ার পর এই গ্যাংস্টারকে দ্রুত হাসপাতালে নেওয়া হয়েছে। তবে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, দাউদের মৃত্যুর খবরটি ভুয়া।

অনেকেই দাউদের মৃত্যুসংবাদ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি স্ক্রিনশট শেয়ার করেছেন। সেখানে আপাতদৃষ্টিতে দেখে মনে হয়েছে, স্ক্রিনশটটিতে থাকা অ্যাকাউন্টটি পাকিস্তানের তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী আনোয়ার উল হক কাকারের। 

তবে এনডিটিভি'র প্রতিবেদন অনুযায়ী, ওই স্ক্রিনশট ভুয়া। অনেক ফ্যাক্ট-চেকার নিশ্চিত করেছেন ওই স্ক্রিনশটে দেখতে পাওয়া অ্যাকাউন্ট কাকারের নয়।

ছড়িয়ে পড়া ওই বার্তায় দাউদকে 'মানবতার ত্রাতা', 'প্রতিটি পাকিস্তানির হৃদয়ের কাছের', 'প্রিয়' ইত্যাদি বলে সম্বোধন করা হয়েছে। সেখানে দাউদের জান্নাতপ্রাপ্তির প্রার্থনাও করতে দেখা যায়।

কিন্তু ফ্যাক্ট-চেকিং ওয়েবসাইট ডিএফআরএসি এক্স-এ এক পোস্টে জানিয়েছেন, ভাইরাল হওয়া ওই স্ক্রিনশটের অ্যাকাউন্টটির সঙ্গে কাকারের আনুষ্ঠানিক অ্যাকাউন্টের মিল নেই। আর কাকার এক্স-এ সর্বশেষ পোস্ট করেছেন গত ১৬ ডিসেম্বর।

১৯৫৫ সালে জন্ম নেওয়া দাউদ মুম্বাইয়ের (তৎকালীন বোম্বে) ডংরি বস্তি এলাকায় বেড়ে ওঠেন। ১৯৯৩ সালে মুম্বাইয়ে বিস্ফোরণের পর তিনি ভারত ছাড়েন। ১৯৯৩ সালের ১২ মার্চ মুম্বাইয়ে ধারাবাহিক বিস্ফোরণে ২৫৭ জন নিহত ও ৭০০-এর বেশি মানুষ আহত হন। অভিযোগ রয়েছে, পলাতক সন্ত্রাসী দাউদ ইব্রাহিম এ হামলার পরিকল্পনা করেছিলেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft