বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
রৌমারীতে কোর্টের নাজিরসহ কমিশনারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন
রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:
প্রকাশ: সোমবার, ১৮ ডিসেম্বর, ২০২৩, ৫:২০ অপরাহ্ন

আদালতের আদেশ মোতাবেক অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান রহস্যজনক কারনে পরিচালনা না করার প্রতিবাদে কোর্টের নাজিরসহ কমিশনারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন মামলার বাদী ছোরমান আলী। আজ সোমবার সকাল ১১ টার দিকে মামলার বাদী পক্ষের আয়োজনে উপজেলার বন্দবেড় ইউনিয়নের দক্ষিণ বাইটকামারী নামক স্থানে এ সংবাদ সম্মেলন করা হয়। 

সংবাদ সম্মেলনে বাদী ছোরমান আলীর ছেলে ঝোমর আলী লিখিত বক্তব্য পাঠ করে বলেন, বিরোধপূর্ণ জমিটি আমার বাবার পৈত্রিক সম্পত্তি। জমিটি আমরা দীর্ঘদিন যাবত ভোগদখল করে আসতেছি। অথচ জমির মালিক না হয়েও ক্ষমতাশীন দলের প্রভাব খাটিয়ে আ’লীগ নেতা আবু হানিফ গং এর নেতৃত্বে কয়েকজন মুখোশধারী ব্যক্তি জমিটি জোরপর্বক জবরদখল করেন এবং স্থাপনা গড়ে তোলেন। এ নিয়ে ছোরমান আলী বাদী হয়ে বিজ্ঞ আদালতে একটি মামলা দায়ের করেন। বিজ্ঞ বিচারক মামলাটি আমলে নিয়ে উভয় পক্ষের দাখিলকৃত কাগজপত্রাদি ও প্রমাণাদি শুনানী অন্তে ২০২৩ সালের ৬ আগস্ট রৌমারী সহকারী জজ আদালতের বিজ্ঞ বিচারক আমিনুল ইসলাম বুলবুল বাদী পক্ষে রায় ঘোষণা করেন এবং বিরোধপূর্ণ জমির উপর অবৈধ স্থাপনা উচ্ছেদ করার জন্য নির্দেশ দেন। এ আদেশের প্রেক্ষিতে গত ১০ ডিসেম্বর রবিবার সকালে বিজ্ঞ আদালতের আদেশ মোতাবেক ঘটনাস্থলে রৌমারী সহকারি জজ কোর্টের নাজির ফরিদুল ইসলাম, কমিশনার আক্তারুজ্জামান ও জারিকারক রুহুল আমিন এবং কোর্ট পুলিশের উপ-পরিদর্শক এসআই রেজাউল ইসলামসহ কয়েকজন পুলিশ সদস্যসহ অবৈধ স্থাপনাটি উচ্ছেদ করতে আসেন। কিন্তু চতুরতা করে আবু হানিফ সংশ্লিষ্ট
কর্তৃপক্ষের সাথে আতাত করে উচ্ছেদ অভিযান বন্ধ রাখেন। 

তিনি আরো বলেন, বিরোধপূর্ণ জমিটির স্থাপনা উচ্ছেদ করে আমাদেরকে জমিটি বুঝিয়ে দিতে উদ্ধর্তন কর্তৃপক্ষের কাছে দাবী করছি এবং জড়িত ওই অসাধু কমিশনারের বিরুদ্ধে দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানাচ্ছি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft