বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
২৯ ডিসেম্বর থেকে নামবে সেনাবাহিনী
প্রকাশ: সোমবার, ১৮ ডিসেম্বর, ২০২৩, ৫:২৬ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: সোমবার, ১৮ ডিসেম্বর, ২০২৩, ৫:৩০ অপরাহ্ন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে আগামী ২৯ ডিসেম্বর মাঠে নামছে সশস্ত্রবাহিনীর সদস্যরা। আগামী ১০ জানুয়ারি পর্যন্ত তাঁরা দেশের উপজেলা পর্যায় পর্যন্ত মোতায়েন থাকবেন বলে সশস্ত্রবাহিনী নিশ্চিত করেছে।

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের কাছে নির্বাচনে সেনা মোতায়েনের অনুমতি চেয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। 

পরে বঙ্গভবনের সামনে নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম জানান, নীতিগতভাবে নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করতে সম্মতি দিয়েছেন রাষ্ট্রপতি। তবে কত দিন সেনাবাহিনী নিয়োজিত থাকবে তা এখনও নির্ধারণ করা হয়নি।

তার আগে গত ১১ ডিসেম্বর সেনা মোতায়েন নিয়ে সেনাবাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে কমিশন। বৈঠক শেষে সেনাবাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার–উজ–জামান সাংবাদিকদের জানিয়েছিলেন, রাষ্ট্রপতির অনুমতি সাপেক্ষে আগামী ২৯ ডিসেম্বর থেকে সারা দেশে সেনা মোতায়েন হতে পারে। 

বিএনপি ও তাদের জোটসঙ্গীদের বিরোধিতার মধ্যে গত ১৫ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। তফসিল অনুযায়ী ভোট হবে আগামী ৭ জানুয়ারি। 

বিএনপি নির্বাচনের তফসিল বর্জন করেছে। বিএনপিসহ ১৫টি দল এই নির্বাচনে অংশ নিচ্ছে না। অন্যদিকে, আওয়ামী লীগ–জাতীয় পার্টিসহ ২৯টি রাজনীতিক দল নির্বাচনে অংশ নিচ্ছে।  

সবশেষ গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটের দিনের আগে-পরে মিলিয়ে ১০ দিন বেসামরিক প্রশাসনকে প্রয়োজনীয় সহায়তা দেওয়ার জন্য ‘এইড টু দ্য সিভিল পাওয়ার’বিধানের অধীনে সশস্ত্র বাহিনী মোতায়েন করা হয়েছিল।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft