শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৯ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
১-০ গোলের জয়ে ফাইনালে মোহামেডান
প্রকাশ: শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০২৩, ৪:৪১ অপরাহ্ন

আজ শুক্রবার স্বাধীনতা কাপের প্রথম সেমিফাইনালে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে হারিয়ে ফাইনালে উঠে গেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি মেমোরিয়াল অডিটোরিয়ামে ১-০ গোলে জিতেছে ঐতিহ্যবাহী ক্লাবটি।

খেলার প্রথমার্ধ ছিল গোলশূন্য ড্র, দুদল অসংখ্য সুযোগ গড়লেও গোলের দেখা পায়নি। দ্বিতীয়ার্ধে মোহামেডান আক্রমণাত্মক খেলেও গোলের সুযোগ তৈরি করতে পারছিল না। ৭১ মিনিটে খোলে গেরো, আসে কাঙ্ক্ষিত গোল।

ম্যাচের ৭১ মিনিটে রহমতগঞ্জের বক্সের বাইরে ফাউলের শিকার হয় মোহামেডান। সুযোগ কাজে লাগায় দলটি, ফ্রি-কিকে ডিফেন্সের ফাঁক গলিয়ে গোল করেন উজবেকিস্তানের মিডফিল্ডার মোজাফফর মোজাফফরাভ। ১-০ গোলে এগিয়ে যায় ঢাকার ক্লাবটি, পরে ওটাই হয় জয়সূচক গোল।

গোল পেয়ে আরও আক্রমণাত্মক খেলা শুরু করে মোহামেডান। ৮৪ এবং ৮৫ মিনিটে প্রতিপক্ষ বক্সের বাইরে থেকে নিশ্চিত দুটি সুযোগ পান সোলেমান দিয়াবাতে এবং মোজাফফরাভ। দুটি শটই বারের সামান্য বাইরে দিয়ে মারেন।

দ্বিতীয়ার্ধের শেষ ১০ মিনিটে ম্যাচে ফেরার দারুণ কিছু চেষ্টা করে রহমতগঞ্জ। কিন্তু মোহামেডান রক্ষণ ভাঙতে পারেননি। যোগ করা সময়ের শেষ মিনিটে সমতার সুযোগ আসলে রহমতগঞ্জের লেফট উইঙ্গার বল বাইরে মেরে বসেন।

পরে আরেকটি আক্রমণে মোহামেডানের বক্সে হ্যান্ডবল থেকে পেনাল্টির আবেদনে কিছুটা উত্তেজনা ছড়ায়। রেফারি রহমতগঞ্জের আবেদনে সাড়া দেননি। মোজাফরের ওই গোলেই ফাইনালে পৌঁছায় মোহামেডান। যেখানে প্রতিপক্ষ হবে দ্বিতীয় সেমিতে বসুন্ধরা কিংস ও আবাহনীর মধ্যকার ম্যাচের জয়ী দলটি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft