রোববার ২৭ অক্টোবর ২০২৪ ১১ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
আজ হাজী মোশারফ হোসেন এর নবম মৃত্যুবার্ষিকী
সুবর্ণচর (নোয়াখালী) প্রতিনিধি:
প্রকাশ: মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০২৩, ৮:১৮ অপরাহ্ন

মানুষ বাঁচে তার কর্মের মধ্যে বয়সের মধ্যে নহে,১৯৪৮ সালের পহেলা জানুয়ারি হাজী নজির আহমদ ও  আম্বিয়া খাতুনের ঘর আলোকিত করে জন্ম নেয় চরবাটা ইউনিয়নের প্রথম নির্বাচিত চেয়ারম্যান মরহুম হাজী মোশারেফ হোসেন। তাদের পঞ্চম সন্তানের মধ্যে হাজী মোশারফ হোসেন ছিলেন দ্বিতীয়।

চর বাটাতে তার হাত ধরে গড়ে ওঠে, হাজী মোশারফ হোসেন স্কুল এন্ড কলেজ, ভূঁইয়ারহাট দাখিল মাদ্রাসা,চর জব্বার ফাড়ি থানা,২নং চরবাটা ইউনিয়ন পরিষদ, সুবর্ণচরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সৈকত সরকারি কলেজ প্রতিষ্ঠায় উনার সর্বোচ্চ সহযোগিতা ছিলো এছাড়াও বিভিন্ন স্কুল, কলেজ, মাদরাসা মসজিদসহ নানা জনকল্যাণমূল শিক্ষা  প্রতিষ্ঠানে বড়দান অনুদান দিয়ে স্মরণীয় হয়ে আছেন। এক কথায় বলা যায় মডেল চরবাটা গড়ার প্রথম কারিগর। 

কীর্তিমানের মৃত্য নেই সর্বসাধারণের ছোটখাটো মীমাংসা,সঠিক বিচারব্যবস্থার মাধ্যমে শেষ করতেন তিনি।এজন্য চরবাটা তথা সুবর্ণচর বাসি তাকে সারা জীবন স্মরণীয় এবং বরণীয় করে রাখবে। আজ তার নবম মৃত্যুবার্ষিক উপলক্ষে হাজী মোশারফ হোসেন জামে মসজিদে এক বিশাল তাফসিরুল কোরআন মাহফিল এর আয়োজন করে এলাকাবাসী। 

২০১৪ সালের ১২ই ডিসেম্বর এ পৃথিবীর মায়া ছেড়ে পরপারে পাড়ি জমান তিনি।মৃত্যুর সময় দুই ছেলে ও নয় কন্য সন্তান রেখে যায়। বাবার যোগ্য উত্তরসূরী হিসেবে বড় ছেলে মোজাম্মেল হোসেন চরবাটা ইউনিয়নে চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছিলেন।বাবার স্বপ্ন বাস্তবায়নে আজীবন চরবাটার মানুষের পাশে থাকার ইচ্ছা পোষণ করেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft