শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
‘সবাই কেবল টাকাই চায়', চিরকুট লিখে নারীর কাণ্ড
প্রকাশ: বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর, ২০২৩, ৭:০২ অপরাহ্ন

বিয়েতে যৌতুন দিতে না পাড়ায় ভারতে আত্মহত্যা করেছেন এক নারী ডাক্তার। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদন বলা হয়, আত্মহত্যার আগে একটি চিরকুটে শাহানা নামে ওই ডাক্তার লিখে যান, ‘সবাই কেবল টাকাই চায়,।’ এই নোটটি তাঁর বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে।

ভারতের কেরালায় দুই ডাক্তারের প্রেমের সম্পর্ক মেনে নিলেও, পাত্র পক্ষের বিশাল যৌতুকের দাবি না মেটাতে পেরে বিয়ে ভেঙ্গে যায়। এর পরই শাহানা নামের ওই নারী ডাক্তার ক্ষোভ ও অপমানে আত্মহত্যা করেন।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, কেরালার রাজধানী তিরুবনন্তপুরমে ওই দুই জুটির বিয়ে পাকাপাকি হয়ে যাওয়ার পর বড়ের পক্ষ থেকে যৌতুক হিসেবে বিএমডব্লিউ গাড়ি, জমি এবং হিরার গয়না দাবি করা হয়। তবে কনের পক্ষ থেকে এত কিছু দেয়া সম্ভব না বলে জানালে বিয়ে ভেঙ্গে যায়।

জানা যায়, ঘটনাটি ঘটেছে কেরালার রাজধানী তিরুবনন্তপুরমে। আত্মহত্যা করা ওই ডাক্তারের নাম শাহানা। তিনি বেশ কয়েক বছর ধরেই ডাক্তার ইএ রুয়াইসের সঙ্গে প্রেমের সম্পর্কে ছিলেন। সম্প্রতি তাঁরা দুজন বিয়ে করার সিদ্ধান্ত নেন। কিন্তু প্রেমিক তথা পাত্রপক্ষ যৌতুক দাবির পর এ ঘটনা ঘটে।

শাহানার পরিবারের আরও দাবি, বিয়ে ভেঙে যাওয়ায় মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েন শাহানা। অপমানে তিনি নিজের প্রাণ নিয়ে নেন। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) পুলিশ যৌতুকের দাবি করা ওই প্রেমিককে গ্রেপ্তার করেছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft