বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের শীর্ষ উপদেষ্টা দিল্লিতে
প্রকাশ: মঙ্গলবার, ৫ ডিসেম্বর, ২০২৩, ১২:২৩ অপরাহ্ন

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের একজন শীর্ষ নিরাপত্তা উপদেষ্টা বিভিন্ন দ্বিপাক্ষিক ইস্যুতে আলোচনার জন্য নয়া দিল্লি সফরে এসেছেন।

এনডিটিভির খবরে বলা হয়েছে, ভারতের ডেপুটি ন্যাশনাল সিকিউরিটি অ্যাডভাইজার বিক্রম মিসরির সঙ্গে উচ্চাভিলাষী ইউএস-ইন্ডিয়া ইনিশিয়েটিভ অন ক্রিটিক্যাল অ্যান্ড ইমার্জিং টেকনোলজির (আইসিইটি) অগ্রগতি পর্যালোচনা করতে গত ৪ ডিসেম্বর নয়া দিল্লি সফরে আসেন প্রিন্সিপাল ডেপুটি ন্যাশনাল সিকিউরিটি অ্যাডভাইজার জন ফিনার।

মার্কিন-ভারত অংশীদারিত্বের ক্ষেত্রে আইসিইটি একটি বড় মাইলফলক, যা কৌশলগত নিরাপত্তা ও প্রযুক্তি সহযোগিতার দ্বারা ক্রমবর্ধমানভাবে সংজ্ঞায়িত হচ্ছে।

ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে সমন্বয় ও নীতিগত সমন্বয় জোরদার করার লক্ষ্যে গভীর আলোচনার জন্য ফিনার ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল এবং পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার সাথে দ্বিপাক্ষিক ও আঞ্চলিক পরামর্শ করেছেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft