শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৯ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
আখাউড়ায় সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন
প্রকাশ: রোববার, ৬ আগস্ট, ২০২৩, ৯:০৪ অপরাহ্ন

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় কালের কণ্ঠের সাংবাদিকের উপর হামলার ঘটনার প্রতিবাদে রবিবার (৬ আগস্ট) ক্লিনিকগুলোতে কর্মবিরতি ও মানববন্ধন পালন করা হয়েছে। কর্মসূচি থেকে সকল আসামিদেরকে গ্রেপ্তারের জোর দাবি জানানো হয়।

এদিকে ঘটনার মূল হোতা সুমন মিয়ার জামিন নামঞ্জুর করেছেন আদালত। রবিবার ব্রাহ্মণবাড়িয়ার আদালতে তার জামিন প্রার্থণা করা হলে নামঞ্জুর করে জেলহাজতে পাঠানো হয়। এ নিয়ে দ্বিতীয়বারের মতো তার জামিন নামঞ্জুর হলো।
 
২৮ জুলাই আখাউড়া পৌর এলাকার রাধানগরের কমফোর্ট ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসকের ভিজিট চাওয়ায় এক কর্মচারীকে অপহরণ করার চেষ্টা করা হয়। এ ঘটনার প্রতিবাদ করায় দৈনিক কালের কণ্ঠের ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধির উপর হামলার ঘটনা ঘটে। তাকে বাঁচাতে গিয়ে আরো অন্তত পাঁচজন আহত হয়। 

এ ঘটনায় ডায়াগনস্টিক সেন্টারের মালিক আশীষ সাহা বাদী হয়ে পাঁচজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ২০-২৫ জনকে আসামী করে আখাউড়া থানায় দ্রত বিচার আইনে মামলা দায়ের করেন। ঘটনার কিছুক্ষণের মধ্যেই পুলিশ পৌর এলাকার দেবগ্রামের (বরিশলের সাবেক বাসিন্দা) মাহফুজ মিয়া ও তার ছেলে সুমন মিয়াকে গ্রেপ্তার করে।

এদিকে হামলার ঘটনার প্রতিবাদ ও বাকি আসামীদের দ্রত গ্রেপ্তার রবিবার দুপুর দুইটা থেকে বিকেল চারটা নাগাদ ডায়াগনস্টিক সেন্টারগুলোতে কর্মবিরতি পালন করা হয়। বেলা তিনটার দিকে বৃষ্টি উপেক্ষা রাধানগর চৌরাস্তা মোড়ে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। 

বেসরকারি ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিক মালিক সমিতির সভাপতি মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন-কার্যকরি সদস্য মো. আব্দুল আওয়াল। 

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-সহ-সভাপতি মো. রফিকুল ইসলাম সেলিম, সহ সাধারণ সম্পাদক সুবল দাস, মো. রওশন মিয়া, পরিমল সাহা, কুদ্দুস মিয়া, শফিক মিয়া, বাবুল মিয়া, মো. পলাশ, জহর লাল চৌহান মো. আমীর, তুহিন মিয়া, দিব্যজিত পাল, বিশাল সাহা প্রমুখ। 

সংগঠনের সাধারণ সম্পাদকব জহর লাল সাহা শারিরিক অসুস্থতায় উপস্থিত না থাকলেও কর্মসূচির সঙ্গে একাত্মতা প্রকাশ করেন। বক্তারা অবিলম্বে বাকি আসামিদেরকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জোর দাবি জানান।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  আখাউড়া  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft