মঙ্গলবার ২৯ অক্টোবর ২০২৪ ১২ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
মহাসমাবেশকে কেন্দ্র করে বিএনপির পক্ষ থেকে সংঘাতের আশঙ্কা নেই: মির্জা আব্বাস
প্রকাশ: বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০২৩, ৬:৩৪ অপরাহ্ন

বিএনপি কখনও অশান্তির রাজনীতি করে না বলে দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস দাবি করে তিনি বলেন, আগামীকালের মহাসমাবেশকে কেন্দ্র করে বিএনপির পক্ষ থেকে সংঘাতের কোনো আশঙ্কা নেই। কারণ বিএনপির গত সমাবেশ ও পদযাত্রা কর্মসূচিতে ক্ষমতাসীন দল ও প্রশাসন হামলা করলেও আমরা শান্তিপূর্ণ পরিবেশ বজায় রেখেছি।

বৃহস্পতিবার (২৭ জুলাই) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

বিএনপির সমাবেশে আসা নেতাকর্মী ও জনগণকে বাধা না দেওয়ার আহ্বান জানান মির্জা আব্বাস। তিনি বলেন, আমি আশা করব প্রশাসন শান্তিপূর্ণ সমাবেশে কোনো বাধা দেবে না।

বিলম্ব হলেও নয়াপল্টনে মহাসমাবেশ করার অনুমতি দেওয়ায় পুলিশকে ধন্যবাদ জানান মির্জা আব্বাস। তিনি বলেন, আমাদের সমাবেশ ২৭ জুলাই ছিল। কিন্তু কর্মদিবসের অজুহাত তুলে সমাবেশের অনুমতি দেওয়া হয়নি। কিন্তু আমার দেখেছি বিভিন্ন সময় ক্ষমতাসীন দল আওয়ামী লীগ বিভিন্ন কর্মদিবসে সভা-সমাবেশ করেছে।

মহাসমাবেশে অংশ নিতে দেশের বিভিন্ন জেলা থেকে নেতাকর্মীরা এসেছে উল্লেখ করে আব্বাস বলেন, কিন্তু মহাসমাবেশ যেন না হয় সেজন্য পুলিশ বিভিন্ন হোটেল এবং বাসা-বাড়িতে তল্লাশি চালিয়ে পাঁচ শতাধিক নেতাকর্মী গ্রেপ্তার করেছে। আশা করব তাদেরকে ছেড়ে দেওয়া হবে।

সমাবেশ সফল করতে সার্বিক প্রস্তুতি নেওয়ার হয়েছে বলেও জানান মির্জা আব্বাস। তিনি বলেন, বিএনপি এমন একটি দল, এক ঘণ্টার নোটিশে ঢাকায় লাখ লোকের সমাবেশ করতে পারে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আমানউল্লাহ আমান, আব্দুস সালাম, ভাইস চেয়ারম্যান ডা. জাহিদ হোসেন, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ ও প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী।


-জ/অ

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft