বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
ইসরায়েলের ৭০ সেনা হত্যার দাবি হিজবুল্লাহর
অনলাইন ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪, ৬:৪৭ অপরাহ্ন

বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে জানা যায়, ইসরায়েলের ৭০ জনের বেশি সেনা সদস্যকে হত্যার দাবি করেছে লেবাননের প্রতিরোধ যোদ্ধাদল হিজবুল্লাহ। 

গতকাল বুধবার (২৩ অক্টেবার) হিজবুল্লাহর অভিযান পরিচালনা কেন্দ্র (অপারেশনস রুম) থেকে এমন দাবি করা হয়।  

এর আগে গত সপ্তাহে ৫৫ জন ইসরায়েলি সেনাকে হত্যার দাবি করেছিল ইরানপন্থী গোষ্ঠীটি। তবে এখন এই সংখ্যাটি বেড়ে ৭০ জন ছাড়াল।

তবে ইসরায়েল বলছে, গত মাসে লেবাননে স্থল অভিযান শুরুর পর থেকে সেখানে তাদের প্রায় ২০ জন সেনা নিহত হয়েছেন। এ ছাড়া উত্তর ইসরায়েলে হিজবুল্লাহর হামলায় ৩০ জনের বেশি বেশি নিহত হয়েছেন।

এদিকে শুধু বুধবার ইসরায়েলি হামলায় লেবাননে ২৮ জন নিহত হয়েছে। এনিয়ে গত বছরের অক্টোবরে হিজবুল্লাহ ও ইসরায়েলের মধ্যে যুদ্ধ শুরু হওয়ার পর থেকে লেবাননে মৃতের সংখ্যা ২ হাজার ৫৭৪ জনে পৌঁছেছে।

এছাড়া লেবাননের সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, দক্ষিণ লেবাননের ইয়াতের গ্রামের উপকণ্ঠ থেকে আহত লোকদের সরিয়ে নেয়ার সময় ইসরায়েলি হামলায় একজন অফিসারসহ তিন সৈন্য নিহত হয়েছেন। এদের নিয়ে গত ২৯ সেপ্টেম্বর থেকে এ পর্যন্ত মোট ১৩ জন লেবানিজ সেনা নিহত হয়েছেন।

হিজবুল্লাহ ও ইসরায়েলের যুদ্ধে ঐতিহাসিকভাবে নিরপেক্ষ থেকে এসেছে লেবাননের সেনাবাহিনী। এবারও তাই করছে। তারা শুধু সিভিল ডিফেন্স বা জরুরি পরিষেবার কাজে সহায়তা করে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft