বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
পূর্বধলায় ৩৬ বস্তা ভারতীয় চিনি জব্দ আটক ১
পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪, ৫:৩৪ অপরাহ্ন

নেত্রকোণার পূর্বধলায় ৩৬ বস্তা ভারতীয় অবৈধ চিনি জব্দ করা হয়েছে। যার বাজার মূল্য আনুমানিক ১ লক্ষ ৭০ হাজার টাকা। 

গতকাল বুধবার (২৩ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টায় উপজেলার শ্যামগঞ্জ বাজারের ব্যবসায়ী বিপুল সরকার ও বাবুল সরকারের দোকান থেকে এসব অবৈধ পথে আনা চিনি জব্দ করা হয়। 

এসময় অসাধু ব্যবসায়ী বিপুল সরকারকে আটক করেছে গৌরীপুরের ইউএনও মো. শাকিল আহমেদ ও সেনাবাহিনীর অফিসার ইশরাক। পরে জব্দকৃত চিনি শ্যামগঞ্জ তদন্ত কেন্দ্রে বুঝিয়ে দেয়ার পর তিনি পূর্বধলা থানায় চিনিসহ আটককারীকে সৌপর্দ করা হয়।

জানা গেছে, পাশ্ববর্তী গৌরীপুর উপজেলার মইলাকান্দা ইউপির নোয়াপাই গ্রামের কতিপয়সহ আশেপাশের চোরাকারবারীদের মাধ্যমে দীর্ঘদিন ধরে শুল্ক ফাঁকি দিয়ে চোরাই পথে আনা ভারতীয় চিনির রমরমা ব্যবসা চালিয়ে আসছিল শ্যামগঞ্জ বাজারের অসাধু ব্যবসায়ী বিপুল সরকার ও তার ভাই বাবুল সরকার। এতে সরকার বিপুল পরিমাণ রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে। 

বুধবার (২৩ অক্টোবর) প্রশাসন ও সেনাবাহিনী অভিযান চালিয়ে তাদের ব্যবসায়ী দোকানে অভিযান চালিয়ে ৩৬ বস্তা ভারতীয় চিনি জব্দ করে। এ সময় বাবুল সরকার পালিয়ে গেলে বিপুল সরকারকে আটক করে পুলিশ।

স্থানীয় ব্যবসায়ীদের অভিযোগ, বাবুল সরকার দীর্ঘদিন যাবত অবৈধ চিনি, মসলা সহ ভারতীয় পন্য বিক্রি করে আসছে। সে নিজে দোকানে বিক্রি করে পাশাপাশি বাহিরের ট্রাক ভর্তি করে বিক্রি করে। সে এলাকার অবৈধ চিনিসহ ভারতীয় অবৈধ পণ্য বিক্রি করার মূল হোতা। অবৈধ চিনির ব্যবসা করে বাবুল সরকার ও বিপুল সরকার কোটি কোটি টাকার মালিক।

এ বিষয়ে পূর্বধলা থানার ওসি মোহাম্মদ রিয়াদ মাহমুদ জানান, এ ঘটনায় পুলিশ বাদী হয়ে বিশেষ আইনে মামলা করেছে। আজ বৃহস্পতিবার গ্রেপ্তারকৃত বিপুল সরকারকে আদালতে প্রেরণ করা হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft