শনিবার ২৬ অক্টোবর ২০২৪ ১০ কার্তিক ১৪৩১
 

সারদায় প্রশিক্ষণরত ৫৯ এসআইকে শোকজ    গিরগিটির মতো ভুয়া সমন্বয়ক তৈরি হয়েছে: সারজিস আলম    নিহত পুলিশ সদস্যদের তালিকা প্রকাশ    সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন ৩ দিনের রিমান্ডে    ফিলিস্তিন-লেবাননে ধ্বংসযজ্ঞ বন্ধ চায় চীন    আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে আরও ৫ প্রসিকিউটর নিয়োগ    সবজির দাম কমলেও বেড়েছে মাছ-মাংসের দাম   
ড. ইউনূসের রায় প্রসঙ্গে যা বলল যুক্তরাষ্ট্র
প্রকাশ: বৃহস্পতিবার, ৪ জানুয়ারি, ২০২৪, ১২:৪৮ অপরাহ্ন


শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে করা মামলায় গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ও নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসসহ চারজনের ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। পহেলা জানুয়ারি এই রায় প্রদান করেন আদালত। নোবেলজয়ী এই অর্থনীতিবিদের রায়ের বিষয়ে মন্তব্য করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। বুধবার নিয়মিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে এ বিষয়ে কথা বলেন মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র ম্যাথিউ মিলার।

ড. ইউনূসের রায় নিয়ে মন্তব্য জানতে চাওয়া হলে মিলার বলেন, মুহাম্মদ ইউনূস বিশ্বব্যাপী দারিদ্র্য বিমোচনে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। তিনি নোবেল শান্তি পুরস্কার এবং অন্যান্য অনেক আন্তর্জাতিক সম্মানে ভূষিত হয়েছেন। আমরা তার বিরুদ্ধে মামলাটি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি।

মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র বলেন, আমরা রায়ের ব্যাপক আন্তর্জাতিক সমালোচনা লক্ষ্য করেছি। আমাদের পক্ষ থেকে, আমরা বাংলাদেশ সরকারকে একটি ন্যায্য ও স্বচ্ছ আইনি প্রক্রিয়া নিশ্চিত করার জন্য উৎসাহিত করেছি। এ বিষয়ের বিভিন্ন উন্নয়ন ঘনিষ্ঠভাবে অনুসরণ করা হচ্ছে।

আরেক প্রশ্নে বলা হয়- এই সপ্তাহান্তে বাংলাদেশে নির্বাচন অনুষ্ঠিত হবে। সেখানে অনেক ডামি প্রার্থী রয়েছে। মার্কিন সরকার কি এমন ডামি নির্বাচনকে বৈধতা দেবে? যদি না হয়, বাইডেন প্রশাসন এর বিরুদ্ধে কী কোনো ধরনের  শাস্তিমূলক ব্যবস্থা বিবেচনা করছে? এক শিরোনামে বিবিসি জানিয়েছে, 'বাংলাদেশ: নির্বাচন এক নারীর শোতে পরিণত হয়েছে'।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft