শনিবার ২৬ অক্টোবর ২০২৪ ১০ কার্তিক ১৪৩১
 

হাসানাত আব্দুল্লাহর ছেলে মঈন আব্দুল্লাহ ৫ দিনের রিমান্ডে    অধিনায়কত্ব ছাড়তে চান শান্ত!    রাজধানীর সড়কে দুই দিনে কোটি টাকা জরিমানা আদায়     নিবন্ধিত হজযাত্রী না থাকায় ১২৪ এজেন্সিকে ধর্ম মন্ত্রণালয়ের হুঁশিয়ারি    নরসিংদীতে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে ৬ জন নিহত    বাজার পরিদর্শনে নামলেন উপদেষ্টা আসিফ    সারদায় প্রশিক্ষণরত ৫৯ এসআইকে শোকজ   
অর্থপাচার মামলায় জামিন পেলেন জিকে শামীম
প্রকাশ: বৃহস্পতিবার, ৪ জানুয়ারি, ২০২৪, ১২:৫৭ অপরাহ্ন

অর্থপাচারের অভিযোগের করা মামলায় যুবলীগের কথিত নেতা আলোচিত ঠিকাদার গোলাম কিবরিয়া (জিকে) শামীমকে জামিন দিয়েছেন হাইকোর্ট। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) এ বিষয়ে করা আবেদনের শুনানি করে বিচারপতি এএসএম আব্দুল মোবিনের নেতৃত্বাধীন হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন। হাইকোর্টের এই আদেশের বিরুদ্ধে আপিল করার কথা জানিয়েছেন দুদকের আইনজীবী খুরশিদ আলম খান।

২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় ফিরলে জি কে শামীমের উত্থান হয়। তিনি নিজেকে যুবলীগ নেতা দাবি করলেও আওয়ামী লীগের এই সহযোগী সংগঠনটি তা অস্বীকার করে। ক্যাসিনোবিরোধী অভিযান চলার সময় ২০১৯ সালের ২০ সেপ্টেম্বর দুপুরে নিকেতনের বাসা থেকে শামীমকে গ্রেপ্তার করা হয়। ওই ভবন থেকে নগদ এক কোটি ৮১ লাখ ২৮ হাজার টাকা, ৯ হাজার ইউএস ডলার, ১৬৫ কোটি ২৭ লাখ ৬০ হাজার টাকার ১০টি এফডিআর, ৩২টি ব্যাংক হিসাবের চেক বই, আটটি আগ্নেয়াস্ত্র ও মদ পাওয়ার কথা জানানো হয় অভিযান শেষে।

গ্রেপ্তারের সময় র‌্যাব সদরদফতর, সচিবালয়ে ও কয়েকটি হাসপাতালের নতুন ভবনসহ অন্তত ২২টি নির্মাণ প্রকল্পের ঠিকাদারি কাজ শামীমের প্রতিষ্ঠান জিকে বিল্ডার্সের হাতে ছিল। এসব প্রকল্পের ব্যয় বরাদ্দের পরিমাণ ছিল ৬ হাজার কোটি টাকা। পরে সেগুলোর কার্যাদেশ বাতিল হয়। জব্দ করা হয় তার ১৯৪টি ব্যাংক হিসাব।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft