শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৯ কার্তিক ১৪৩১
 

গিরগিটির মতো ভুয়া সমন্বয়ক তৈরি হয়েছে: সারজিস আলম    নিহত পুলিশ সদস্যদের তালিকা প্রকাশ    সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন ৩ দিনের রিমান্ডে    ফিলিস্তিন-লেবাননে ধ্বংসযজ্ঞ বন্ধ চায় চীন    আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে আরও ৫ প্রসিকিউটর নিয়োগ    সবজির দাম কমলেও বেড়েছে মাছ-মাংসের দাম    ইসরায়েলের হামলায় গাজায় নিহত ২০   
ইসরায়েলে রকেট হামলা চালিয়েছে হিজবুল্লাহ
অনলাইন ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ২৫ অক্টোবর, ২০২৪, ৩:৪৫ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: শুক্রবার, ২৫ অক্টোবর, ২০২৪, ৪:৩১ অপরাহ্ন

ইসরায়েলে হাইফা শহরে রকেট হামলা হয়েছে, এতে ওই অঞ্চলে সাইরেন বেজে ওঠে বলে জানিয়েছে টাইমস অব ইসরায়েল। শুক্রবার (২৫ অক্টোবর) সকালে লেবানন থেকে পাঁচটি রকেট হাইফা শহরে নিক্ষেপ করা হয়।

দেশটির সামরিক বাহিনী (আইডিএফ) জানিয়েছে, পাঁচটি রকেটের মধ্যে কয়েকটি আটকানো হয়েছে। বাকিগুলো বিভিন্ন খোলা জায়গায় আঘাত করেছে। তবে ঠিক কতটি রকেট ইসারায়েল প্রতিরক্ষা ব্যবস্থার মাধ্যমে আটকাতে পেরেছে আর কয়টা আঘাত হেনেছে সে বিস্তারিত কোনো তথ্য জানায়নি আইডিএফ।

এই হামলায় হতাহতের কোন খবর দেয়নি নেতানিয়াহুর দেশ। তবে হামলার পর রকেট ফায়ারের সতর্কতা হিসেবে হাইফা এলাকায় সাইরেন বেজে উঠেছে বলে জানিয়েছে স্থানীয় বাসিন্দারা। হাইফা ছাড়া একর এবং আশেপাশের শহর ও গ্রামেও এই সতর্কবার্তা শোনা গেছে।

এদিকে ইরাকের ইসলামিক রেজিস্ট্যান্স গোষ্ঠী ইসরায়েলের বন্দর শহর ইলাতে ড্রোন হামলার দাবি করেছে। একটি ভিডিও প্রকাশ করে তারা বলছে, ইলাতের একটি "গুরুত্বপূর্ণ লক্ষ্যবস্তু"র উদ্দেশ্যে ড্রোন হামলা করা হয়েছে। ভিডিওতে একটি ড্রোনকে রাতে উৎক্ষেপণ করতে দেখা গেছে।

ইসরায়েলি সামরিক বাহিনী শুক্রবার ভোরে ঘোষণা করেছে যে তাদের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা, লোহিত সাগর অঞ্চলে একটি সন্দেহজনক বিমান লক্ষ্যবস্তুকে ধ্বংস করেছে, যা পূর্ব দিক থেকে দেশে প্রবেশ করেছিল।

অন্যদিকে আইডিএফ বলছে, দক্ষিণ লেবাননের আইতারুন অঞ্চলে হিজবুল্লাহর এলিট রাদওয়ান ফোর্সের কমান্ডার সাম্প্রতিক বিমান হামলায় নিহত হয়েছেন। সামরিক বাহিনীর তথ্যমতে আব্বাস আদনান মোসলেম আইতারুন এলাকা থেকে সৈন্য ও ইসরায়েলি শহরগুলোতে অসংখ্য রকেট হামলার জন্য দায়ী ছিলেন। তবে তার মৃত্যুর বিষয়ে কোনো প্রতিক্রিয়া জানায়নি হিজবুল্লাহ।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft