বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
বঙ্গোপসাগর থেকে ছয় জেলেকে ধরে নিয়ে গেছে বিএসএফ
বাগেরহাট প্রতিনিধি:
প্রকাশ: শুক্রবার, ২৯ ডিসেম্বর, ২০২৩, ৮:০৭ অপরাহ্ন

সুন্দরবনের শুঁটকিপল্লী থেকে ছয় জেলেকে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। বুধবার (২৭ ডিসেম্বর) বিকেলে সুন্দরবন পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের মান্দারবাড়িয়া সংলগ্ন বঙ্গোপসাগরে মাছ ধরার সময় ট্রলারসহ তাদের ধরে নিয়ে যায় বলে অভিযোগ করেছেন জেলেরা।

বিএসএফের হাতে আটক ছয় জেলেরা হলেন - ট্রলার মাঝি ইলিয়াস হোসেন, জেলে মো. ইছা, আবুল হোসেন, মানিক মিয়া, রাসেল মিয়া ও রাজু মিয়া। তারা আলোরকোল শুঁটকিপল্লীতে বাগেরহাটের রামপাল উপজেলার ইসলামাবাদ গ্রামের আব্দুল হাই শেখের অধীনে চুক্তিতে মাছ ধরতেন।

গতকাল বৃহস্পতিবার বিকেলে ব্যবসায়ী আব্দুল হাই শেখ বলেন, জেলেরা মান্দারবাড়ির কাছে সাগরে মাছ ধরছিলেন। বিএসএফের একটি দল স্পিডবোটে এসে তাদের ট্রলারসহ ধরে নিয়ে যায়। বিষয়টি কোস্টগার্ড ও বন বিভাগকে অবহিত করেছি।

দুবলা ফিশারম্যান গ্রুপের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. কামাল উদ্দিন আহমেদ বলেন, বাংলাদেশ জলসীমায় শুঁটকিপল্লীর অনেক জেলে মাছ ধরছিলেন। তারপরও বিএসএফ অন্যায়ভাবে ছয় জেলেকে ধরে নিয়ে যায়। এ ঘটনায় জেলেদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

দুবলা টহল ফাঁড়ি ও শুঁটকিপল্লীর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ফরেস্টার মো. খলিলুর রহমান বলেন, জেলেদের ধরে নেওয়ার খবর পেয়েছি। বন বিভাগের পক্ষ থেকে খোঁজখবর নেওয়া হচ্ছে।

কোস্টগার্ড পশ্চিম জোন মোংলার গোয়েন্দা কর্মকর্তা লেফটেন্যান্ট মুনতাসির বলেন, আটক জেলেদের উদ্ধারে বিষয়ে বিএসএফের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হচ্ছে।  

সাগরে মৎস্য আহরণে নিয়োজিত জেলেদের নিরাপত্তায় কোস্টগার্ড সদস্যদের টহল জোরদার করা হয়েছে বলে জানান এই কর্মকর্তা।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft