বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
হরিরামপুরে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের ওপর হামলা-উত্তেজনা
হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি:
প্রকাশ: সোমবার, ২৫ ডিসেম্বর, ২০২৩, ৮:৩৪ অপরাহ্ন

মানিকগঞ্জ-২ আসনের স্বতন্ত্র এমপি প্রার্থী দেওয়ান জাহিদ আহমেদ টুলুর সমর্থকদের ওপর মমতাজ বেগমের সমর্থকদের হামলার ঘটনার পরে উপজেলায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। আজ সোমবার সকাল থেকে পাশাপাশি অবস্থান নিয়েছে দুই প্রার্থীর সমর্থকরা। এতে উপজেলা চত্ত্বরে উত্তেজনা বিরাজ করছে। এদিকে যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক অবস্থানে রয়েছে উপজেলা প্রশাসন ও পুলিশ।

সরজমিনে গিয়ে প্রত্যক্ষদর্শীদের থেকে জানা যায়, উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে সকাল ১০টা থেকে অবস্থান নেয় দলীয় প্রার্থী মমতাজ বেগমের কর্মী-সমর্থক এবং আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। অপরদিকে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের পাশেই ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী দেওয়ান জাহিদ আহমেদ টুলুর নির্বাচনী ক্যাম্পে অবস্থান নিয়েছে তার কর্মী-সমর্থকরা। এতে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সকাল থেকেই ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনাস্থলে রয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহরিয়ার রহমান, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী রাবেয়া, ওসি শাহ নূর এ আলম।

দুপুর দেড়টার দিকে উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মোল্লা ফরিদের নেতৃত্বে ১৫-২০টি মোটরসাইকেল সহকারে ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা মিছিল করে উপজেলার দিকে যাওয়ার সময় পাটগ্রাম মাঠ এলাকায় পুলিশ তাদের আটকে দেয়। এ সময় ট্রাক দিয়ে সড়কে চলাচল আটকে দেয় পুলিশ। পরে মোটরসাইকেল ও মিছিল বাদ দিয়ে হেটে দলীয় কার্যালয়ে যান তারা।

জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আবিদ হাসান বিপ্লব নেতাকর্মীদের উদ্দেশে দেওয়া বক্তব্যে বলেন, প্রশাসন যদি পরিস্থিতি না দেখে এক পক্ষীয় ভূমিকা রাখে তাহলে ছাত্রলীগ যুবলীগ আওয়ামী লীগ যে ভূমিকা নেওয়ার নিবে।

মমতাজ বেগমের সমর্থক উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. লুৎফর রহমান বলেন, হরিরামপুর শান্তিপ্রিয় নিরাপদ এলাকা। এই জনপদে আমরা অশান্তি চাই না। নৌকার পক্ষ থেকে বলতে চাই, আমরা কোনো সহিংসতায় জড়াবো না।

হরিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমান বলেন, মাঠে ট্রাক মার্কার অবস্থা খুব ভালো। মমতাজের সমর্থকেরা বুঝতে পেরেছে যে তারা পরাজয় বরণ করবে। তাই তারা এ রকম করছে। গতকাল রাতে বিভিন্ন এলাকার ট্রাক প্রতীকের পোস্টার-ব্যানার ছিড়ে ফেলেছে। মমতাজের সমর্থকেরা।

হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ নূর এ আলম বলেন, পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহরিয়ার রহমান বলেন, দুই পক্ষের নিকট থেকে আমরা অভিযোগ পেয়েছি। সেগুলো ইলেকটরাল কমিটির নিকট প্রেরণ করা হয়েছে। সেখান থেকে সিদ্ধান্ত দিলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, গতকাল বিকেলে ও সন্ধ্যায় দুই দফায় স্বতন্ত্র প্রার্থী দেওয়ান জাহিদ আহমেদ টুলুর সমর্থকদের ওপর হামলার হামলার অভিযোগ ওঠে নৌকার প্রার্থী মমতাজ বেগমের সমর্থকদের বিরুদ্ধে। হামলায় মোট ছয়জন আহত হলেও হৃদয় নামের একজন হাসপাতালে ভর্তি রয়েছেন। এ ঘটনায় পাল্টাপাল্টি অভিযোগ করেছে দুই গ্রুপ।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft