বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
মালয়েশিয়ায় ১৭১ বাংলাদেশি আটক
প্রকাশ: সোমবার, ২৫ ডিসেম্বর, ২০২৩, ৮:৩৯ অপরাহ্ন

মালয়েশিয়ার একটি জেলায় ১৭১ জন অভিবাসী বাংলাদেশি দল বেঁধে হেঁটে যাওয়ার সময় জনসাধারণের উদ্বেগের কারণ হওয়ায় তাঁদের আটক করেছে দেশটির পুলিশ। দেশটির গণমাধ্যম নিউ স্ট্রেইটস টাইমস সোমবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, অভিবাসীদের চিত্রিত একটি ভিডিও গত রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওটি মানুষের মধ্যে অস্বস্তি ছড়িয়েছে।

গত বুধবার ঘটনাটি ঘটেছে জানিয়ে জোহর রাজ্যের কোটা টিংগি জেলার পুলিশ প্রধান ও সুপারিনটেনডেন্ট হুসেন জামোরা বলেন, মালয়েশিয়ার সশস্ত্র বাহিনী (এটিএম) পুলিশে অভিযোগ জানানোর পর আরো তদন্তের জন্য পুলিশের একটি দল ঘটনাস্থলে পাঠানো হয়েছে। ভাইরাল ভিডিওটি গত সপ্তাহে ঘটে যাওয়া ঘটনার। গত বুধবার (২০ ডিসেম্বর) সকালে বাংলাদেশিদের একটি দলকে তেলুক রামুনিয়া বায়ু দামাইয়ের মোড়ে হাঁটতে দেখা যায়।

জামোরা আরো বলেন, তাঁরা চাকরির এজেন্টদের কাছে প্রতারিত হওয়ার পর ১০ কিলোমিটার দূরে অবস্থিত বায়ু দামাই থানায় অভিযোগ দায়ের করতে যাচ্ছিলেন বলে ধারণা করা হচ্ছে। তাঁরা তিন থেকে ছয় মাস ধরে বেকার বলে দাবি করেছেন। তবে তাঁদের সবার কাছে বৈধ নথি ছিল।

এক বিবৃতিতে জামোরা বলেছেন, ‘মালয়েশিয়ার ইমিগ্রেশন ডিপার্টমেন্টের (জেআইএম) তদন্তের ফলস্বরূপ, ১৯ থেকে ৪৩ বছর বয়সী মোট ১৭১ পুরুষ বাংলাদেশি নাগরিককে অভিবাসন আইন ১৯৫৯/৬৩-এর ১৫(১)(সি) ধারার অধীনে আরো তদন্তের জন্য আটক করা হয়েছে।’ আটক সবাইকে জোহর বাহরুর সেতিয়া ট্রপিকা ইমিগ্রেশন বিভাগে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

নিউ স্ট্রেইটস টাইমস বলেছে, এক মিনিট ৩৩ সেকেন্ডের ভাইরাল ভিডিওতে দেখা যায়, একজন চালক বিদেশি নাগরিকদের বিস্তৃত লাইনের মুখোমুখি হয়ে অবাক হয়েছেন। বিদেশি নাগরিকদের অপ্রতিরোধ্য উপস্থিতি জনসাধারণের উদ্বেগ বাড়িয়েছিল।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft