বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
ভোটার উপস্থিতি বাড়াতে ভয়ভীতি দেখানো হচ্ছে: রিজভী
প্রকাশ: সোমবার, ২৫ ডিসেম্বর, ২০২৩, ৭:৫৬ অপরাহ্ন

আজ সোমবার এক ভার্চুয়াল সম্মেলনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র সিনিয়র যুগ্ম-মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, নির্বাচনে ভোটার উপস্থিতি বাড়োতে অনেককে ভয়ভীতি দেখিয়ে জোর করে  ভোটকেন্দ্রে নেওয়ার চেষ্টা হচ্ছে। এজন্যভোটারদের হুমকি-ধামকি দেওয়া হচ্ছে। গোটা দেশকে নরকে পরিণত করা হয়েছে। পুরো বাংলাদেশকে জেলখানা বানানো হয়েছে। জেলের ভিতরে যাদের নিক্ষেপ করা হয়েছে তাদের তিলে তিলে নির্যাতন করে হত্যা করা হচ্ছে। 

তিনি বলেন, একদিকে নৌকার প্রার্থীরা হুমকি দিচ্ছেন ভোট কেন্দ্রে না গেলে বাড়ি ছাড়া করা হবে, অন্যদিকে নির্বাচন কমিশনাররা জেল জরিমানার হুমকি দিচ্ছে।

তিনি আরও বলেন, ইসি আনিছুর রহমানের হুমকি দেখে মনে হচ্ছে তিনি অস্তিত্ব ভুলে আওয়ামী সেবার দাসত্ব করছেন। প্রতিদিন গণভবন থেকে আসা ফরমান ঘোষণা করছেন। বিএনপিকে শায়েস্তা করার হুমকি দিচ্ছেন তারা। তাদের জেনে রাখা উচিত, ভোট দেওয়া যেমন মানুষের অধিকার তেমনি ভোট না দেওয়া মানুষের মৌলিক অধিকার। ভোট দেওয়ার জন্য কাউকে বাধ্য করা যাবে না। কিন্তু ভোট দিতে না গেলে নাগরিকদের হত্যার হুমকি দেওয়া হচ্ছে।

রিজভী বলেন, আনিছুরের মত আওয়ামী দাসদের বলে রাখি, অবৈধ নির্বাচনকে না বলার প্রতিটি নাগরিকের সাংবিধানিক অধিকার। আপনি বাধা দেবার কে? ভোটারদের জোর করে কেন্দ্রে নিয়ে যাওয়া যে কত বড় অপরাধ তা আপনি জানেন না? তিনি বলেন, গত ১৫ বছর জনগণ ভোট দিতে পারেনি তার প্রতিকারে কোন আইন করেছেন ?

রিজভী আরও বলেন, আপনাদের মতো দুই দিনের দলদাসদের রক্তচক্ষু দেখার জন্য বাংলাদেশ স্বাধীন হয়নি। এই একদলীয় ভোট জনগণ প্রত্যাখান করেছে। যত ভয়ভীতি-কেরামতি যাই করেন ভোট কেন্দ্রে কোন ভোটার পাবেন না। এই ফলাফল ঘোষণার নির্বাচনের বিরুদ্ধে সারা বাংলাদেশ আজ ঐক্যবদ্ধ ।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft