বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
বাড়ছে না হজ নিবন্ধনের সময়
প্রকাশ: বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর, ২০২৩, ৩:১৫ অপরাহ্ন

আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে হজের নিবন্ধন অথবা ২ লাখ ৫ হাজার টাকা জমা দিয়ে প্রাথমিক নিবন্ধন শেষ করার অনুরোধ জানিয়েছে ধর্ম মন্ত্রণালয়। আগামী বছর হজে যাওয়ার অনিশ্চয়তা ও বিড়ম্বনা এড়ানোর স্বার্থে এই অনুরোধ জানিয়েছে মন্ত্রণালয়। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এই অনুরোধ জানানো হয়েছে। 

জানা গেছে, দ্বিতীয় দফায় সময় বাড়ানোর পর এখন পর্যন্ত ১৫ হাজার ১৬১ জন হজের নিবন্ধন করেছেন। বাংলাদেশ থেকে আগামী বছর ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ করতে পারবেন। সে হিসাবে মোট হজযাত্রীর ১২ দশমিক ১৩ শতাংশ নিবন্ধন করেছেন। ৩১ ডিসেম্বর হজযাত্রীদের নিবন্ধনের সময় শেষ হচ্ছে। এ সময় আর বাড়ানো হবে না বলে জানিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী বছরের ১৬ জুন (১৪৪৫ হিজরি সনের ৯ জিলহজ) পবিত্র হজ অনুষ্ঠিত হবে। চলতি বছরের মতো আগামী বছরও (২০২৪ সাল) বাংলাদেশ থেকে ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ করতে পারবেন। এর মধ্যে সরকারি মাধ্যমের কোটা ১০ হাজার ১৯৮ জন এবং বেসরকারি এজেন্সির কোটা ১ লাখ ১৭ হাজার জন বলে ধর্ম মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft