বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
টাঙ্গাইলে আচরণবিধি লঙ্ঘন করায় তিন প্রার্থীসহ মোট চারজনকে শোকজ
প্রকাশ: বুধবার, ২০ ডিসেম্বর, ২০২৩, ৭:২৭ অপরাহ্ন

গতকাল মঙ্গলবার নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান টাঙ্গাইল সিনিয়র সহকারী জজ মল্লিকা বসাক স্বাক্ষরিত এক চিঠিতে জানানো হয়, জাতীয় সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের স্বতন্ত্র প্রার্থী মীর এনায়েত হোসেন মন্টু এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি শরীফ মাহমুদকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

নোটিশে উল্লেখ করা হয়, গত ১৮ ডিসেম্বর নির্বাচনী সভায় ভোটকেন্দ্র পাহারা দিতে গজারি গাছের ডাল আর বাঁশের লাঠি তৈরি করতে বলেছেন ভোটারদের। এতে করে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধিমালা ২০০৮ এর ১১ (ক) বিধির সুস্পষ্ট লঙ্ঘন হয়েছে। এ কারণে তাদের দুইজনকেই আগামী ২৪ ডিসেম্বর সকাল ১১টার মধ্যে হাজির হয়ে লিখিতভাবে কারণ দর্শানোর ব্যাখ্যা চাওয়া হয়েছে।

এছাড়া টাঙ্গাইল-২ (গোপালপুর-ভুঞাপুর) আসনের স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিস ভাঙচুরের অভিযোগে নৌকার মনোনীত প্রার্থী তানভীর হাসান ছোট মনিরকে ২১ ডিসেম্বর দুপুর আড়াইটায় এবং ঝাওয়াইল ইউনিয়ন আওয়ামী লীগের অফিসে প্রবেশ করে বঙ্গবন্ধুর ছবি, আসবাবপত্র ভাঙচুর ও কেন্দ্র খরচের টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগে সকাল ১১টায় স্বতন্ত্র প্রার্থী ইউনুস ইসলাম তালুকদার ঠান্ডুকে হাজির হওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

১৯ ডিসেম্বর টাঙ্গাইল-২ এর নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান নিভানা খায়ের জেসী স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে এ নোটিশ দেওয়া হয়।

টাঙ্গাইল জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক কায়ছারুল ইসলাম জানান, টাঙ্গাইল-২ আসনে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ছোট মনির ও স্বতন্ত্র প্রার্থী ইউনুছ ইসলাম তালুকদার ঠান্ডু এই দুই প্রার্থীর কাছে ব্যাখ্যা চেয়ে আগামীকাল বৃহস্পতিবার তলব করা হয়েছে।  

এছাড়া টাঙ্গাইল-৭ আসনের স্বতন্ত্র প্রার্থী এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতিকেও কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। এসব এলাকায় প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে এবং অতিরিক্ত পুলিশ ও র‌্যাব মোতায়েন করা হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft