শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৯ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
আর্থিক প্রতারণা মামলায় গৌরী খানকে ইডির নোটিশ
প্রকাশ: মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০২৩, ৫:৩৮ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০২৩, ৫:৪৬ অপরাহ্ন

৩০ কোটি টাকা আর্থিক প্রতারণার মামলায় নাম জড়িত থাকার অভিযোগে বলিউড বাদশা শাহরুখ খানের স্ত্রী গৌরী খানকে নোটিশ পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। তবে শাহরুখ পত্নীকে এখনও তলব করেনি ইডি।

বিভিন্ন সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, লখনউয়ের রিয়েল এস্টেট সংস্থা তুলসিয়ানি গ্রুপের ব্র্যান্ড অ্যাম্বাসাডর গৌরী। অভিযোগ উঠেছে এই সংস্থা গ্রাহক ও ব্যাঙ্কের সাথে প্রতারণা করেছে। আর্থিক প্রতারণার পরিমাণ প্রায় ৩০ কোটি টাকা। আর গৌরী খান এই সংস্থার সঙ্গে যুক্ত থাকায় ইডি নোটিশ পাঠিয়েছে তাকে।

যদিও এখনও তাকে তলব করা হয়নি। তবে সূত্রের খবর, দ্রুত তলব করা হতে পারে শাহরুখ পত্নীকে। ইডি জানতে চায় ব্র‌্যান্ড অ্যাম্বাসেডর হওয়ার জন্য ওই সংস্থা থেকে কত টাকা নিয়েছেন গৌরী খান। সেই কারণেই তাকে নোটিশ পাঠানো হয়েছে।

২০১৫ সালে ওই সংস্থার সঙ্গে যুক্ত হন শাহরুখ পত্নী। গত কয়েক মাস আগেই লখনউয়ের সুশান্ত গল্‌ফ সিটির পুলিশ স্টেশনে জামিন-অযোগ্য ধারায় এফআইআর দায়ের করেন মুম্বাইবাসী যশবন্ত। তার অভিযোগ, ৮৬ লক্ষ টাকা দিয়েও ফ্ল্যাটের চাবি হাতে পাননি তিনি।

যেহেতু তুলসিয়ানি কনস্ট্রাকশন অ্যান্ড ডেভেলপমেন্ট লিমিটেড সংস্থার প্রধান মুখ বা ব্র্যান্ড অ্যাম্বাসাডর শাহরুখ পত্নী গৌরী খান এবং তার দ্বারা প্রভাবিত হয়েই তিনি ওই সংস্থার ফ্ল্যাট কিনতে উদ্যোগী হয়েছিলেন। সুতরাং যশবন্তের দাবি, ইনটিরিওর ডিজাইনার গৌরী খান ওই সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসাডর হওয়ায় এই বিশ্বাসভঙ্গের দায় বর্তায় তার উপরেও। তাই শাহরুখ-পত্নীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন তিনি।

গত কয়েক মাসে তুলিসিয়ানি গ্রুপের নামে একাধিক অভিযোগ জমা পড়ায় নাম জুড়েছে গৌরীরও। ওই সংস্থা থেকে ঠিক কত টাকা পেয়েছেন তিনি, সেই হিসেব জানতে চাইতে পারে ইডি। গৌরী কোন শর্তে জড়িয়েছিলেন ওই সংস্থার সঙ্গে সব দিকই নাকি খতিয়ে দেখবে ইডি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft