শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৯ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
আরমান ভাই, সিকান্দার বক্স, এরপর কী?
প্রকাশ: মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০২৩, ১১:১৬ পূর্বাহ্ন

২০০৯ সালে জনপ্রিয় নির্মাতা সাগর জাহান নির্মাণ করেছিলেন ‘আরমান ভাই’ নামের একটি সিরিজ। ঈদে টেলিভিশনে প্রচারিত হওয়ার পর তুমুল জনপ্রিয় হয় এটি। জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসানের অনবদ্য অভিনয় উপভোগ করেছিলেন দর্শক। সেই একই নির্মাতা বছর দুয়েক পর মোশাররফ করিমকে নিয়ে শুরু করেছিলেন নতুন এক ঈদ সিরিজ।

নাম দিয়েছিলে ‘সিকান্দার বক্স’। কিংবদন্তী অভিনেতা মোশাররফ করিমের অসাধারণ অভিনয় উপভোগ করেছিলেন দর্শক। তারপর অবশ্য ‘অ্যাভারেজ আসলাম’ নামে মোশাররফ করিমকে নিয়ে আরও একটি সিরিজ নির্মাণ করেছিলেন সাগর জাহান। তারপর অনেকদিন নতুন কোনো সিরিজে হাত দেননি সাগর জাহান।

মনোযোগ দিয়েছিলেন একক নাটকের দিকে। মাঝে অবশ্য বাবা-মায়ের মৃত্যর কারণে একটু চুপচাপ হয়েছিলেন বেশ কিছুদিন। এবার শোক কাটিয়ে আবার ব্যস্ত হয়ে পড়ছেন নির্মাণে। এবারের নির্মাণে রাখতে চান আগের সেই স্বাক্ষর।

মোশাররফ করিমের সঙ্গে নিজের ছবি দিয়ে ফেসবুকে এই নির্মাতা লিখেছেন, ‘ছবির এই গ্রেট মানুষটার সাথে আমার সম্পর্ক ২০০৫ থেকে। তখন আমিতো নতুনই, উনিও তার কয়েক বছর আগে মিডিয়াতে আসছেন। সেই থেকে দুজনের কাজের সাথে সাথে মনের সখ্যতাও বাড়তে থাকে। এক সময় কাজের জায়গা ছাপিয়ে পারিবারিক ভাবেও সম্পৃত্ততা হয়। দুজনের ইমোশোন কাছাকাছি।

সুখ-দুঃখের কথা সময় পেলেই শেয়ার করি। তার জন্য হয়ত দুজনের একসাথে অনেক ভালো ভালো কাজ করার সৌভাগ্য হয়েছে। অনেক দিন উনার সাথে কাজ হয়না। ইনফ্যাক্ট আমার নিজেরও নানান কারনে কাজ করা হচ্ছে কম। আগামী ফেব্রুয়ারি মাসে আমরা দুজন আবার একটা কাজ করতে যাচ্ছি। এবং সেটা ওটিটি প্ল্যাটফর্মের জন্য একটি চরিত্র নির্ভর কাজ।’

পোস্টের পর সাগর জাহানের সঙ্গে কথা হয় কালের কন্ঠের। তিনি বলেন, ‘নতুন একটা ওয়েব ফিল্ম নির্মাণ করতে যাচ্ছি। আগামী ফেব্রুয়ারিতে আমরা শুটিং শুরু করবো। এরইমধ্যে সবকিছু চুড়ান্ত হয়েছে। ফিল্মটির প্রধান চরিত্রে অভিনয় করবেন সবার প্রিয় মোশাররফ করিম।’ তিনি জানান, ফিল্মটির নাম ‘ডিটেকটিভ সহজ আকন্দ।’ নাম ভূমিকাতেই অভিনয় করবেন মোশাররফ করিম। এটা একটা গোয়েন্দা চরিত্র বলে জানান নির্মাতা।

তিনি বলেন, ‘চরিত্রটি একজন প্রাইভেট গোয়েন্দা কর্মকর্তার। যিনি একসময় দেশের গোয়েন্দা বিভাগে চাকরি করতেন। কিন্তু একসময় চাকরি ছেড়ে দিতে হয়। তারপর প্রাইভেট ডিটেকটিভ হিসেবে কাজ শুরু করেন তিনি। এই চরিত্রটাকে অনেকে বোমকেশ, শার্লক হোসম বা মাসুদ রানার সঙ্গে মেলাতে পারেন। 

তবে খুব মজার ছলে চরিত্রটি এগোবে। তবে ওয়েব ফিল্ম বা সিরিজ মানেই যে বিদেশী গল্পের ছায়া সেরকম কিছু থাকবে না। একেবারে আমাদের দেশের মৌলিক গল্পটা বলতে চাই। আপাতত এতটুকুই বলার আছে।’ ওয়েব ফিল্মটির ফেব্রুয়ারিতে শুটিং করে দ্রুতই মুক্তি দেয়ার পরিকল্পনা আছে নির্মাতার। সেটা হতে পারে ঈদেই। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft