শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৯ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
তেজগাঁওয়ে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে আগুন, ৪ মরদেহ উদ্ধার
প্রকাশ: মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০২৩, ১১:০৮ পূর্বাহ্ন

রাজধানীর তেজগাঁও এলাকায় মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় এখন পর্যন্ত চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।  মঙ্গলবার ভোর ৫টায় ট্র্রেনটির তিনটি বগিতে আগুন লাগার ঘটনা ঘটে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। 

ফায়ার সার্ভিস সদর দপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার বলেন, ‘আজ ভোর ৫টা ৪ মিনিটে খবর পেয়ে আমাদের তিনটি ইউনিট ঘটনাস্থলে যায়। প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর সকাল পৌনে ৭টার দিকে আগুন আনা হয়। এসময় একটি বগি থেকে চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।’ 

এদিকে পুলিশ সদর দপ্তর সূত্র জানিয়েছে, গত ৩১ অক্টোবর থেকে এখন পর্যন্ত রেলওয়েতে অন্তত ২৮টি নাশকতার ঘটনা ঘটেছে। এরমধ্যে রয়েছে কমলাপুর রেলওয়ে স্টেশনও।

টাঙ্গাইল ও জামালপুরে তিনটি ট্রেনে আগুন দেয়া হয়। ঢাকা মহানগরে একটি, ময়মনসিংহে দুটি, গাজীপুর, নেত্রকোনা ও নওগাঁয় একটি করে ট্রেনে ছয়টি নাশকতার ঘটনা ঘটেছে। 

এছাড়া কিশোরগঞ্জ, সিলেট, পাবনা ও দিনাজপুরে একটি করে চারটি এবং নোয়াখালীতে দুটি, গাজীপুরে তিনটিসহ রেললাইনে ৯টি অগ্নিসংযোগের ঘটনা ঘটে। সিলেট, ময়মনসিংহ ও কিশোরগঞ্জে রেললাইন কেটে ফেলার চেষ্টার তিনটি এবং গাইবান্ধায় রেললাইনের ফিশপ্লেট খোলার চেষ্টার ঘটনা ঘটে।
 
পাবনায় ট্রেনে পেট্রল ও ডিজেল ভর্তি বোতল নিক্ষেপের ঘটনা ঘটেছে। নারায়ণগঞ্জে রেললাইনের ওপর ইস্পাত ফেলে নাশকতার চেষ্টা করা হয়। চট্টগ্রামেও ট্রেনে নাশকতার ঘটনা ঘটে। এছাড়া নীলফামারীর ডোমার ও গাজীপুরের শ্রীপুরে নাশকতার ঘটনা ঘটে।

উল্লেখ্য, দেশের বিভিন্নস্থানে রেলে নাশকতার বিষয়ে আজ বেলা ১১টায় রেল ভবনে সংবাদ সম্মেলন করার কথা আছে রেলমন্ত্রীর।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft