শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৯ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
সোনাগাজীতে ছয়শ টাকায় বিক্রি হচ্ছে গরুর মাংস
সোনাগাজী (ফেনী) প্রতিনিধি:
প্রকাশ: বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩, ৯:২০ অপরাহ্ন

ফেনীর সোনাগাজী উপজেলার বখতারমুন্সী বাজারে ছয়শ টাকা কেজি ধরে বিক্রি হচ্ছে গরুর মাংস। গতকাল মঙ্গলবার সকাল থেকে এ দামে মাংস বিক্রি শুরু করেন ব্যবসায়ী আবদুল রশিদ ও কালা মিয়া। এতে ক্রেতাদের মাঝে কিছুটা স্বস্তি ফিরে আসে।

জাবেদ হোসেন নামের এক ক্রেতা বলেন, কয়েকদিন আগেও সাতশ পঞ্চাশ টাকা করে মাংস কিনেছি, আজকে দাম কমায় কিছুটা ভালো লাগছে। দাম কমার সাথে সাথে যেন মাংসের মান খারাপ না হয়ে যায় সেদিকে নজর রাখা উচিত।

গত রবিবার (১০ ডিসেম্বর) বাজারের মাংস ব্যবসায়ী ও কমিটির লোকজনের সাথে আলোচনা করে এই দাম নির্ধারণ করেন ওই ইউনিয়নের চেয়ারম্যান মোশারফ হোসেন বাদল।

মঙ্গলকান্দি ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন বাদল বলেন,বিভিন্ন যাচাই বাচাই করে গরুর মাংসের দাম ৬শ টাকা নির্ধারণ করেছি। প্রতি কেজি মাংসের মধ্যে আটশ গ্রাম মাংস ও দুইশ গ্রাম হাঁড়-চর্বি থাকবে। ব্যবসায়ীদের সম্মতিক্রমে এই দাম নির্ধারণ করা হয়েছে। 

মাংসের মানের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, মানের ক্ষেত্রে অনিয়মের কোন সুযোগ নেই। আমি নিজেই উপস্থিত থেকে তদারকি করবো, আমার অনুপস্থিতিতে আমার প্রতিনিধি উপস্থিত থেকে সার্বক্ষণিক দেখভাল করবে।

মাংস ব্যবসায়ী আবদুল রশিদ ও কালা মিয়া বলেন, মাংসের মান আগের তুলনায় আরো ভালো দেওয়ার চেষ্টা করবো, পরীক্ষা মুলকভাবে এ দামে ১৫ দিন বিক্রি করে দেখবো, যদি আমাদের লোকসান হয় তাহলে সকলের সাথে আলোচনা করে পুনরায় দাম নির্ধারন করবো।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft