শনিবার ২৬ অক্টোবর ২০২৪ ১০ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
নৌকায় ভোট চাওয়ায় বিএনপি নেতাকে বহিষ্কার
বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি:
প্রকাশ: বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩, ১:০৫ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩, ৩:১৯ অপরাহ্ন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর-১ (দেওয়ানগঞ্জ ও বকশীগঞ্জ) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর পক্ষে ভোট চাওয়ায় বকশীগঞ্জ  উপজেলার মেরুরচর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক  সাইফুল ইসলাম কে বহিষ্কার করা হয়েছে। 

আজ বুধবার বকশীগঞ্জ উপজেলা জেলা বিএনপির আহ্বায়ক  আলহাজ্ব মানিক সওদাগর  স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে  উপজেলার মেরুরচর ইউনিয়ন  বিএনপির সাধারণ সম্পাদক  সাইফুল ইসলামকে দলের ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ও প্রাথমিক সদস্য পদসহ সব ধরনের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

দলীয় সূত্রে জানা গেছে, গত ১০ ডিসেম্বর  উপজেলার কাচাবাজার ব্যবসায়ী সমিতির কার্যালয়ে  আয়োজিত সভায় জামালপুর -১ আসনের নৌকার প্রার্থী নূর মোহাম্মদের পক্ষে  এক মতবিনিময় সভায় অনুষ্ঠিত হয়। সেখানে তার প্রতিনিধি হিসেবে পৌর মেয়র নজরুল ইসলাম ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাহিদুল ইসলাম জুমান তালুকদার ছিলেন।

সভায় কাঁচাবাজার ব্যবসায়ী সমিতির নেতা সাইফুল ইসলামও বক্তব্য দেন। তার বক্তব্যে তিনি ব্যবসায়ী ও নেতাকর্মীদের কাছে নৌকার পক্ষে ভোট চান এবং আওয়ামী লীগের দলীয় প্রার্থীর পক্ষে কাজ করার আশ্বাস দেন। তার এ বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ পায়।  পরই তাকে বিএনপি থেকে বহিষ্কারের দাবি জানান উপজেলার বিএনপির নেতাকর্মী রা।
 
এ বিষয়ে বকশীগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক আলহাজ্ব মানিক সওদাগর বলেন, বিএনপি একতরফা নির্বাচনের বিরুদ্ধে মাঠে আন্দোলনে চালিয়ে যাচ্ছে। সেখানে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে এ ধরনের কর্মকাণ্ডে জড়িত হওয়ায় সাইফুল ইসলামকে বহিষ্কার করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে  মেরুরচর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম জানান, আমি দলীয় নেতা হিসেবে নৌকার পক্ষে ভোট চাইনি। একজন ব্যবসায়ী হিসেবে ব্যবসায়ী সংগঠনের নির্বাচনি আলোচনা বা মতবিনিময় সভায় নৌকার পক্ষে ভোট চেয়েছি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft